পবায় অবৈধ পুকুর খনন, ভ্রাম্যমান আদালতের অভিযানে আটক দুই

রাজশাহীর পবা উপজেলায় অবৈধ পুকুর খনন চলাকালে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে দুইজন পুকুর খননকারীকে আটক করে ৬মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে। এ সময় ভেকু মেশিনের দু’টি ব্যাটারী জব্দ করা হয়েছে। অভিযান চলাকালীন সময় পবা ভূমি কর্মকর্তাকে সার্বিক সহযোগীতা করেন, পবা থানার এএসআই মাহবুব ও সঙ্গীয় ফোর্স।

আরও পড়ুন:
বেনাপোলে দেড় কোটি টাকা আত্মসাৎকারী বন্দর শ্রমিক সর্দার অবরুদ্ধ
এনায়েতপুরে ৪র্থ শ্রেনীর ছাত্রী অন্তঃসত্ত্বা, শিক্ষক আটক
মারা গেছেন যশোর-২ আসনের সাবেক এমপি মুহাদ্দিস আবু সাঈদ

শনিবার দুপুর ৩টার দিকে পবা উপজেলার ভালাম গ্রামে এ অভিযান পরিচালনা করেন, পবা ভ‚মি কর্মকর্তা (এসিল্যান্ড) আবুল হায়াত।

জানা যায়া উপজেলায় প্রতিযোগীতা মূলক পুকুর খনন করছে ভালাম, মেজভালাম , বড়ভালাম, চকপারিলা, ফলিয়ার বিলসহ আরো কয়েক জায়গায় পুকুর খনন করছে কিছু অসাধু প্রভাবশালী নেতা ও নওহাটা পৌর কাউন্সিলর মোঃ আজিজুল হক।

ইতিপূর্বে কয়েকটি পুকুরে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। তারপর কিছুদিন পুকুর খনন কার্যক্রম বন্ধ থাকলেও পরে তারা আবারও পুকুর খনন কাজ শুরু করে। এ নিয়ে একাধিক দৈনিক পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টালে সংবাদ প্রকাশিত হয়। বিষয়টি অবগত করা হয় রাজশাহী জেলা প্রশাসক মোঃ হামিদুল হককে।
গতকাল শনিবার জেলাপ্রশাসকের নির্দেশে দুইটি পুকুরে অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমান আদালত। তবে ফলিয়ার বিলে দাপটের সাথে নওহাটা পৌর কাউন্সিলর মোঃ আজিজুল হক পুকুর খনন কার্যক্রম অব্যাহত রেখেছে।

পবা ভ‚মি কর্মকর্তা (এসিল্যান্ড) আবুল হায়াত বলেন, অবৈধ পুকুর খননকারীদের বিরুদ্ধে নিয়মিত মামলা দেয়া হবে। পর্যায়ক্রমে সকল পুকুর খননকারীদের বিরুদ্ধে অভিযান চালানো হবে বলেও জানান তিনি।

মে ৩০, ২০২০ at ২১:০০:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআর/এসএস