প্রতিপক্ষের গুলিতে মাদক ব্যবসায়ী আহত

কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে মাদক ব্যবসার পাওনা টাকা চাওয়াকে কেন্দ্র করে প্রতিপক্ষ মাদক ব্যবসায়ীর গুলিতে আলমগীর হোসেন (২৮) নামে এক মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছেন। বুধবার (২৭ মে) বিকেলে উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের ঠোঁটারপাড়া সীমান্তে এ ঘটনা ঘটে। পেটে গুলিবিদ্ধ আলমগীর হোসেন পার্শ্ববর্তী মুন্সিগঞ্জ ভাঙাপাড়া গ্রামের মৃত শুকুর আলীর ছেলে। তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, মাদক ব্যবসায়ী আলমগীর হোসেন রামকৃষ্ণপুর ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামের আরেক মাদক ব্যবসায়ী বচ্চন আলীর কাছে মাদকের টাকা পেতেন। সেই পাওনা টাকা চাওয়া নিয়ে উভয়ের মধ্যে দ্বন্দ্ব সৃষ্টি হয়। বুধবার বিকেলে একই ইউনিয়নের মুন্সিগঞ্জ ও ক্রোফোর্ডনগর এলাকার প্রতিপক্ষ মাদক ব্যবসায়ী গ্রুপের আশিক (২৫), জাহাঙ্গীর (২৬) ও ইগু (২৪) টাকা দেয়ার কথা বলে আলমগীরকে ডেকে নিয়ে যান।

পরিকল্পনা অনুযায়ী সীমান্তের ঠোঁটারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পেছনে অবস্থান নেয়া বচ্চন আলীর সামনে তাকে হাজির করা হয়। এ সময় আলমগীর হোসেন ও বচ্চন আলীর মধ্যে বাগ্বিতণ্ডা হয়। একপর্যায়ে বচ্চন পিস্তল বের করে আলমগীরকে লক্ষ্য করে গুলি ছোড়েন। পেটে গুলিবিদ্ধ হয়ে তিনি মাটিতে পড়ে গেলে প্রতিপক্ষ মাদক ব্যবসায়ীরা পালিয়ে যান। পরে গুলির শব্দে স্থানীয় লোকজন ঘটনাস্থলে গিয়ে গুলিবিদ্ধ আলমগীর হোসেনকে উদ্ধার করে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান। অবস্থার অবনতি হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে রেফার্ড করেন।

এ ঘটনার খবর পেয়ে বুধবার সন্ধ্যায় দৌলতপুর-ভেড়ামারা সার্কেলের এডিশনাল এসপি শাহ মো. আল বেরুনী ও দৌলতপুর থানার ওসি এসএম আরিফুর রহমান ঘটনাস্থলে যান। তদন্ত সাপেক্ষে এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তারা সাংবাদিকদের জানান।