দৌলতপুরে আরো দুজন করোনায় আক্রান্ত

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় নতুন করে আরো দুজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার (১৯ মে) রাতে তাদের আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেন কুষ্টিয়ার সিভিল সার্জন। আক্রান্তদের একজনের বাড়ি উপজেলার মরিচা ইউনিয়নের কোলদিয়াড় গ্রামে এবং অপরজনের বাড়ি ফিলিপনগর ইউনিয়নের সিরাজনগর গ্রামে। খবর পেয়ে উপজেলা প্রশাসনের কর্মকর্তারা তাদের বাড়ি লকডাউন করে দিয়েছেন।

সিভিল সার্জন ডা. এ এইচ এম আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের জানান, মঙ্গলবার (১৯ মে) কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে জেলার ৭০ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া যায়। এর মধ্যে ৬৭ জনের নেগেটিভ ও তিনজনের পজেটিভ রেজাল্ট আসে। নতুন শনাক্ত তিনজন রোগীর একজন দৌলতপুর উপজেলার কোলদিয়াড় গ্রামের বাসিন্দা। তার বয়স ১৫ বছর। অপরজন উপজেলার সিরাজনগর গ্রামের বাসিন্দা। তিনি পূর্বেই শনাক্ত হয়েছিলেন। নতুন করে পরীক্ষায় পুনরায় তার রেজাল্ট পজেটিভ আসে। এ ছাড়া মঙ্গলবার একই সাথে শনাক্ত হওয়া আরেকজনের বাড়ি কুমারখালী উপজেলার চাপড়ার ছেঁউড়িয়া এলাকায়। তার বয়স ৬৬ বছর। তারা সবাই পুরুষ।

এ নিয়ে দৌলতপুর উপজেলায় দুই দম্পতিসহ ১২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হলো। তারা প্রায় সবাই ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে এসেছেন। সবমিলিয়ে এ পর্যন্ত কুষ্টিয়া জেলায় মোট ৩০ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. আসলাম হোসেন গণমাধ্যমকে জানান, নতুন করে আক্রান্ত তিনজনের বাড়ি ইতোমধ্যে লকডাউন করে দেয়া হয়েছে। একই সাথে স্বাস্থ্যবিধি মেনে চলতে কঠোরতা আরোপ করা হয়েছে। করোনা ভাইরাসের সংক্রমণরোধে জেলাবাসীকে সরকারি নির্দেশনা মেনে জীবন যাপনের পরামর্শ দেন জেলা প্রশাসক। তিনি বলেন, মানুষকেই নিজেদের বাঁচবার তাগিদে স্বাস্থ্যবিধি মানতে হবে। এখনো সর্তক হবার সময় আছে। সবাই ঘরে থাকুন, সতর্ক থাকুন।