বকেয়া বিল বেতনের দাবিতে মোচিকের এমডিকে অবরুদ্ধ

বকেয়া এরিয়া বিল ও বেতনসহ বোনাসের দাবিতে কালীগঞ্জ মোবারকগঞ্জ চিনিকলের এমডিকে অবরুদ্ধ করেছে কারখানার শ্রমিকরা। বুধবার সকাল ৮টায় মিলের কারখানা গেটে শ্রমিকরা ব্যবস্থাপনা পরিচালক আনোয়ারুল কবীরকে প্রায় ১ ঘন্টা অবরুদ্ধ করে রাখেন। এরপর এমডি বিল প্রদানের ব্যবস্থা করার আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেয়।

আরো পড়ুন :
দেশে একদিনে সর্বোচ্চ ১৯ জনের মৃত্যু, শনাক্ত ১১৬২ এবং সুস্থ ২১৪ জন
ঈদের ৬ নাটকে মম
যবিপ্রবির জিনোম সেন্টারে আরো ১২ করোনা রোগী শনাক্ত

মোবারকগঞ্জ চিনিকল শ্রমিক ইউনিয়নের সদস্য ও কারখানা শ্রমিক বাবুল আক্তার জানান, ২০১৫ সালের জুলাই মাস থেকে অদ্যবধী জাতীয় মুজুরী কমিশনের ঘোষিত এরিয়া বিলের টাকা তারা আজো পায়নি। বার বার হেড অফিসে যোগাযোগ করেও কোন সুরাহা হয়নি। এ ছাড়াও গত দুই মাসের বেতন ঈদ বোনাস এখনও পরিশোধ করেনি মিল কর্তৃপক্ষ। তাই বাধ্য হয়ে কারখানার শ্রমিকরা এমডিকে অবরোধ করে তাদের দাবীর কথা জানান। অবরোধকালে আরো উপস্থিত ছিলেন শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি ফজের আলী ও মশিয়ার রহমানসহ ইউনিয়নের অন্যান্য নেতৃবৃন্দ।

এ বিষয়ে মিলের ব্যবস্থাপনা পরিচালক আনোয়ারুল কবীর শ্রমিকদের অবরোধের কথা অস্বিকার করে বলেন, বকেয়া টাকার দাবীতে সকালে কারখানার শ্রমিকরা তার কাছে এসেছিল। কিন্তু বর্তমানে মিলের ফান্ডে এখন টাকা সংকট। মিলের চিনি বিক্রির পর শ্রমিকদের বিল দেওয়ার আশ্বাস দিলে তারা চলে যান বলে জানান তিনি।

মে ১৩, ২০২০ at ১৬:৪৫:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/বিবি/এএডি