ঢাকাফেরত এক দম্পতি সুস্থ হওয়ার পর আরেক দম্পতি করোনায় আক্রান্ত

কুষ্টিয়ার দৌলতপুরে করোনা আক্রান্ত ঢাকাফেরত এক দম্পতি মেয়েসহ সুস্থ হয়ে বাড়ি ফেরার পর ঢাকাফেরত আরেক দম্পতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। নতুন করে আক্রান্ত দম্পতির বাড়ি উপজেলার রিফায়েতপুর ইউনিয়নের ঝাউদিয়া কাগহাটি গ্রামে।

শনিবার এই দম্পতি তাদের সন্তানকে সঙ্গে নিয়ে ঢাকা থেকে নিজ গ্রামের বাড়িতে ফেরেন। পরেরদিন রোববার সকালে দুজনের করোনা পরীক্ষা করা হয়। রাতে জেলা স্বাস্থ্য বিভাগ থেকে ফোন করে তাদেরকে জানানো হয়, স্বামী-স্ত্রী দুজনেরই রেজাল্ট পজিটিভ। খবর পেয়ে রাতেই উপজেলা প্রশাসনের কর্মকর্তারা তাদের বাড়ি লকডাউন করে দেন।

কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এ এইচ এম আনোয়ারুল ইসলাম রোববার রাতে এ তথ্য নিশ্চিত করে সাংবাদিকদের জানান, আক্রান্ত-স্বামী স্ত্রী দুজনই সুস্থ রয়েছেন। তাদের বাড়িতে রেখেই চিকিৎসা দেয়া হচ্ছে।

জানা গেছে, আক্রান্ত দম্পতি কর্মসূত্রে রাজধানী ঢাকায় বসবাস করছিলেন। শনিবার তারা সন্তানসহ সিএনজিচালিত অটোরিকশায় করে মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট দিয়ে পদ্মা পার হয়ে রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে পৌঁছান। সেখান থেকে আরেকটি সিএনজিচালিত অটোরিকশায় করে দৌলতপুরে আসেন।

এদিকে ঢাকাফেরত দম্পতির করোনা শনাক্ত হওয়ার পর সহকারী কমিশনার (ভূমি), নির্বাহী ম্যাজিস্ট্রেট আজগর আলী, দৌলতপুর থানার ওসি এসএম আরিফুর রহমান রোববার রাতেই তাদের বাড়িটি লকডাউন করে দিয়েছেন।

এর আগে গত বৃহস্পতিবার (৭ মে) উপজেলার ফিলিপনগর ইউনিয়নের সিরাজনগর গ্রামের ঢাকাফেরত পোশাক কারাখানার এক শ্রমিকের করোনা ভাইরাসে শনাক্ত হওয়ার তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. এ এইচ এম আনোয়ারুল ইসলাম। তার বাড়িও লকডাউন করে দেয় উপজেলা প্রশাসন।

এ নিয়ে দৌলতপুর উপজেলায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৭ জনে দাঁড়াল। এ ছাড়া অপর এক দম্পতি করোনা আক্রান্ত হয়ে ঢাকা থেকে পালিয়ে আসার পথে গত ২৪ এপ্রিল রাজবাড়ীতে আটক হন। সঙ্গে ছিল তাদের শিশু সন্তান। তাদের রাখা না রাখা নিয়ে রাজবাড়ী ও কুষ্টিয়া জেলার কর্মকর্তাদের মধ্যে ঠেলাঠেলির ঘটনা ঘটে।

পরে সংসদ সদস্য সরওয়ার জাহান বাদশার মানবিক হস্তক্ষেপে ওইদিন রাতে তাদের কুষ্টিয়ায় নিয়ে আসা হয়। ভর্তি করা হয় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তাদের পাঁচ বছরের শিশুকন্যাও করোনায় আক্রান্ত হয়। ১৬ দিন চিকিৎসা গ্রহণের পর পরিবারটি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠলে শনিবার ছাড়পত্র দিয়ে হাসপাতাল থেকে তাদের বাড়ি পাঠিয়ে দেয়া হয়।

মে ১১, ২০২০ at ০৯:২৯:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআরএস/এএডি