রামেক ল্যাবে একদিনে ১৮৮ নমুনা পরীক্ষা, নেগেটিভি ১২৩ জনের

রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে শনিবার ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে এর মধ্যে নেগেটিভ এসেছে ১২৩ জনের।বাকিগুলোর কোন ফলাফল আসেনি। সেগুলো পুনরায় নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে বলে জানা গেছে।

এ তথ্য নিশ্চিত করেছেন রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান ডা. বুলবুল হাসান।
তিনি জানান, শনিবার রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবে দুই শিফটে ১৮৮টি নমুনা পরীক্ষা হয়েছে।
দুই শিফটে নমুনার ফলাফল এসেছে ১২৩টি। সেগুলো সব নেগেটিভি। বাকিগুলো নমুনা বাতিল হয়েছে। সেগুলো আবার পরীক্ষা করা হবে।

আরো পড়ুন :
রাজশাহীতে দোকান খোলার দাবিতে মালিক-কর্মচারীদের বিক্ষোভ : পুলিশের বাধায় পন্ড
সরকার নির্ধারিত মুল্যে ধান ক্রয়ের দাবিতে গাইবান্ধায় সিপিবি’র অবস্থান
গৃহবধূ হত্যা মামলার প্রধান আসামি স্বামী এনামুল কবীর আটক

রাজশাহী বিভাগে দুইটি ল্যাবে করোনাভাইরাস পরীক্ষা হচ্ছে। এর একটি হলো রাজশাহী মেডিকেল কলেজ। অপর বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে।

এ দুই ল্যাবে প্রতিদিন ৯৪ জন করে মোট ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা যাবে। এর বাইরে অতিরিক্ত নমুনাগুলো ঢাকায় পাঠানো হচ্ছে। এর আগে রাজশাহীতে গত ১২ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়।
রোববার পর্যন্ত এ জেলায় করোনা আক্রান্ত ব্যক্তির সংখ্যা ১৭ জন। এর মধ্যে পুঠিয়ায় ৫ জন, মোহনপুরে ৪ জন, দুর্গাপুরে ২ জন, পবায় ১ জন, বাঘায় ১ জন, বাগমারায় ১ জন ও তানোরে ৩ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন একজন।

এদিকে, স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্য মতে, রাজশাহী বিভাগে গত শনিবার দুপুর পর্যন্ত সংক্রমিত হয়েছে মোট ১৯৭ জন। এর মধ্যে নওগাঁ জেলায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৬১ জন।

অপর জেলাগুলোর মধ্যে রাজশাহীতে ১৭ জন, জয়পুরহাটে ৪০ জন, বগুড়ায় ৩৫, চাঁপাইনবাবগঞ্জে ১৫, নাটোরে ১১, পাবনায় ১৩ ও সিরাজগঞ্জ জেলায় ৫ জন রোগীর নমুনায় করোনা ধরা পড়েছে।
সংক্রমিত ১৯৭ জনের মধ্যে বগুাড়র ৭ জন ও সিরাজগঞ্জের ১ জন সুস্থ হয়ে হয়েছে। আর রাজশাহী ও নাটোরের দুইজন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।

মে ১০, ২০২০ at ১৯:০৯:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআর/এএডি