দৌলতপুরে দুই পক্ষের সংঘর্ষে যুবক নিহত

কুষ্টিয়ার দৌলতপুর উপজলায় কাঁচা রাস্তা নির্মাণকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে শামীম মালিথা (২৫) নামে এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় উভয়পক্ষের অন্তত ৬ জন আহত হয়েছেন। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ তিনজনকে আটক করেছে।

বুধবার (৬ মে) বিকেলে দৌলতপুর উপজেলার রিফায়েতপুর ইউনিয়নের হরিণগাছী মালিথাপাড়া এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মালিথাপাড়া এলাকার একটি কাঁচা রাস্তা নির্মাণকে কেন্দ্র করে মালিথা গ্রুপ ও একই এলাকার মোল্লা গ্রুপের মধ্যে বেশ কিছু দিন ধরে বিরোধ চলে আসছিল। এর জের ধরে বুধবার বিকেলের দিকে দুই গ্রুপের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়েন। সংঘর্ষের এক পর্যায়ে মালিথা গ্রুপের শামীম মালিথা প্রতিপক্ষের ধারালোঅস্ত্রের অাঘাতে ঘটনাস্থলে নিহত হন।

নিহত শামীম মালিথা হরিণগাছী এলাকার মেহের বকস মালিথার ছেলে। তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।

সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের অন্তত ৬ জন আহত হন। আহতরা হলেন, আপন মালিথা, সাহাজুল মালিথা, শুকচাঁদ, মোকাদ্দেস মালিথা, ছোটন ও দিনু মেম্বার। তাদের মধ্যে চারজনকে গুরুতর অবস্থায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সংঘর্ষের খবর পেয়ে দৌলতপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ তিনজনকে আটক করেছে। রাতে এ খবর লেখার সময় থানায় মামলার প্রস্তুতি চলছিল।

দৌলতপুর থানার ওসি এসএম আরিফুর রহমান জানান, হরিণগাছী এলাকার একটি কাঁচা রাস্তা নির্মাণ নিয়ে দুই পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এর জের ধরে বিকেলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।