রাজশাহীতে করোনা আক্রান্ত ১৭, হোম কোয়ারেন্টাইনে ৭০ জন

সারাদেশেই করোনাভাইরাস মহামারী আকারে ছড়াতে শুরু করেছে। প্রতিদিনই দেশের বিভিন্ন জেলার মানুষ এই ভাইরাসে আক্রান্ত হচ্ছেন। এই ভাইরাসের ছোবল থেকে বাদ নেই রাজশাহী জেলাও। রাজশাহীতে গত ২৫ দিনে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১৭ জনে। এর মধ্যে মারাও গেছেন ১ জন। এছাড়া জেলায় এখন হোম কোয়ারেন্টাইনে আছেন ৭০ জন।

আরো পড়ুন :
রাজশাহীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু
সরকার মানুষের জীবনকে পরোয়া করছে না : রুহুল কবির রিজভী
তারেক জিয়ার পক্ষ থেকে বিএনপির শহীদ পরিবারে মাঝে ঈদ উপহার প্রদান

রাজশাহীতে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ১২ এপ্রিল। প্রথম করোনায় আক্রান্ত রোগীর বাড়ি ছিলো পুঠিয়া উপজেলায়। তিনি নারায়ণগঞ্জ থেকে পুঠিয়ায় এসেছিলেন। এরপর ১৪ এপ্রিল দ্বিতীয় করোনা রোগী শনাক্ত হয়। তিনিও নারায়ণগঞ্জ থেকে জেলার বাগমারা উপজেলায় এসেছিলেন। এরপর থেকেই রাজশাহী জেলাতে বিভিন্ন জায়গায় একের পর এক করোনা রোগী শনাক্ত হতে থাকে। ২৬ এপ্রিল করোনায় আক্রান্ত একজন মারা যান। তিনি বাঘা উপজেলার গাঁওপাড়া গ্রামের বাসিন্দা ছিলেন। এখনও জেলার পুঠিয়া উপজেলার আক্রন্তের সংখ্যা ৫ জন। এছাড়া দুর্গাপুরে ২ জন, বাগমারায় ১ জন, মোহনপুরে ৪ জন, তানোরে ৩ জন এবং পবায় ১ জন। এই ১৬ জনকেই এখনো হোম আইসোলেশনে রাখা হয়েছে।

করোনা প্রতিরোধে গত মার্চ মাস থেকে মঙ্গলবার পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে ১ হাজার ৭২৬ জনকে। এদের মধ্যে ১৪ দিন পূর্ণ হয়ে যাওয়ায় ছাড়পত্র পেয়েছেন ১ হাজার ৬৫৬ জন। এখনো হোম কোয়ারেন্টাইনে আছে ৭০ জন। যারা হোম কোয়ারেন্টাইনে আছেন তাদের মধ্যে সিটি কর্পোরেশন এলাকায় আছেন ৩৯ জন। এর বাইরে বাঘায় ৯ জন এবং তানোরে আছেন ১৯ জন।

করোনায় রোগীর শনাক্ত এবং হোম কোয়ারেন্টানে থাকা ব্যাক্তির সংখ্যা নিশ্চিত করেছেন জেলার সিভিল সার্জন ডা. এনামুল হক। তিনি জানান, রাজশাহীতে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। এই মুর্হতে রাজশাহী বেশ ঝুঁকিপূর্ণ অবস্থানে আছে রাজশাহী। তবে রাজশাহী নগরী এখনও করোনামুক্ত।

মে ০৬, ২০২০ at ১৮:৫১:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআর/এএডি