শিবগঞ্জে জমি দখল করে ধান কর্তনের অভিযোগ

বগুড়ার শিবগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের আলাদিপুরে অবৈধভাবে জমি দখল ও ধান কর্তনের অভিযোগ পাওয়া গিয়েছে।

জানা যায়, উপজেলার আলাদিপুর কাজীপাড়া গ্রামে আলাদীপুর মৌজার ৩৬১ দাগে ৮শতক ও ৩৫৪দাগে ১৭শতক বোনেদের সম্পত্তি অংশ দীর্ঘদিন পর্বে ভাই মৃতঃ নবীর উদ্দীন কাজী বাজারমূল্যে কবলা করে নেয়। পরবর্তীতে ১৯৫৫ সালে নবীর উদ্দীন তার পুত্র নুরুল ইসলাম কাজী ও একরাম কাজীকে উক্ত সমূদয় অংশ দলীল করে দেয়। কিন্তু একই জমি নবীর উদ্দীন কাজী ১৯৭৭ সালে সফিরউদ্দীন কাজীকে বাজার মূল্যে লিখে দেয় এমন দাবি করেছেন সফিরউদ্দীনের পুত্র মাহফুজার কাজী, আইযুব কাজীর স্ত্রী বিউটি বেগম ও ওসমান কাজী।

আরো পড়ুন :
যশোর কেন্দ্রীয় কারাগারে কয়েদির মৃত্যু
করোনা : গত ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৭৯০
চৌগাছায় এমএম কলেজ ছাত্রীর আত্মহত্যা

তারা আরও বলেন, আমরা খায়খালাসি ভাবে উক্ত জমি প্রথমে থেকে ভোগদখল করে আসছি। তাদের কাছে দলিল ও আরএস পর্চা রয়েছে বলেও তারা জানান। কিন্তু বাদী নুরুল ইসলাম কাজী বলেন, তাদের কাছে কোন বৈধ কাগজপত্র নেই, তারা জোর করে উক্ত সম্পত্তি দখল করে রেখেছে। আমরা জমি উদ্ধারের জন্য ২০১১ সালে বিজ্ঞ আদালতে বন্টন মামলা দায়ের করেছি। তবে উভয়পক্ষ বলেছেন কাগজ যার জমি তার। যেহেতু উক্ত জমি নিয়ে আদালতে মামলা চলমান সুতরাং আদালতের রায় না আসা পর্যন্ত দখলে থাকা আইযুব কাজী জমির মালিকানা ছাড়বেনা মর্মে তার পরিবারের লোকজন জানিয়েছেন।

উক্ত জমির বিষয়ে গ্রামে একাধীকবার সালিস বসলেও সমাধান ছাড়ায় হইহট্টগোল করে সালিশ ভন্ডুল করেছেন বলে সচেতন এলাকাবাসী জানিয়েছেন। নুরুল ইসলাম কাজী তার বৈধ সম্পত্তি উদ্ধারের জন্য বিভিন্ন জায়গায় ধর্ণা ধরেও এর কোন সুফল এখনো পাচ্ছেনা বলেও জানান তিনি।

মে ০৬, ২০২০ at ১৬:৩৩:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/আরই/এএডি