সোনারগাঁয়ে কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলেন যুবলীগের নেতাকর্মীরা

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলার সাদীপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামে শুরু করেছে ধান কাটা। কেন্দ্রীয় যুবলীগের নির্দেশে উপজেলা যুবলীগের সভাপতি আলহাজ্ব রফিকুল ইসলাম নান্নুর নের্তৃত্বে প্রায় ১৫-২০ যুবলীগ নেতা-কর্মী এই কার্যক্রম শুরু করেছে। শুধু ধান কাটা থেকে শুরু করে ধান মাথায় করে বাড়ি পৌঁছে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা। ২রা মে শনিবার সকালে উপজেলার নানাখী গ্রামের কৃষক নবীর হোনের ৩ বিঘা জমির ধান কেটে তার ঘরে তুলে দিলেন উপজেলা যুবলীগের নের্তৃবৃন্দ।

আরো পড়ুন :
করোনা : গত ২৪ ঘণ্টায় আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত ৫৫২
এমপি নাবিল এর পক্ষে ২০০ পরিবারকে খাদ্য সামগ্রী দিলেন সোনালী
কুড়িগ্রামের ছাত্রাবাস, ভাড়া মওকুফের আবেদনে মালিকপক্ষের না

উপজেলা যুবলীগ সভাপতি আলহাজ্ব রফিকুল ইসলাম নান্নু বলেন, দেশে আজ ক্রান্তিকাল চলছে। করোনা ভাইরাসের কারণে এদিকে কৃষকরাও তাদের জমির ধান কাটার শ্রমিক পাচ্ছিল না। বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে আসে। এছাড়া মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ কেন্দ্রীয় যুবলীগের নির্দেশনা ছিল কৃষকের পাশে দাঁড়ানোর। তাই আমরা যুবলীগের নেতাকর্মীরা গিয়ে কৃষকের ধান কেটে তাদের বাড়ি পৌঁছে দেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠোর মনোবল নিয়ে বর্তমান এই পরিস্থিতি মোকাবেলার চেষ্টা করছেন। তাই আমাদের এই ধান কাটার উৎসব লোক দেখানোর জন্য নয়, মানুষের পাশে থাকাটাই আমাদের উদ্দেশ্য। আমাদের দেখে যেন সোনারগাঁয়ের আরো কিছু মানুষ উদ্বুদ্ধ হয় ও উৎসাহিত হয়ে গরীব অসহায় মানুষের পাশে এসে দাঁড়ায় এটাই আমার কাম্য। জননেত্রী ও প্রধানমন্ত্রী শেথ হাসিনার ডিজিটাল বাংলাদেশ ও জাতির জনক শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার আবারো এলো আরেকটি সুযোগ। তাই এই করোনা ভাইরাস ও মহামারীর ক্লান্তিলগ্নে নিজ নিজ দূরত্ব বজায় রেখে গরীব অসহায় মানুষের পাশে এসে দাঁড়ানোটাই আমাদের এই মহৎ উদ্দেশ্য ও লক্ষ্য।

তিনি আরও বলেন, জাতির এই ক্রান্তিলগ্নে আমাদের এই কর্মকান্ড অব্যাহত থাকবে। সকলের সহয়োগীতায় আমরা এ কঠিন পরিস্থিতি মোকাবেলা করতে সক্ষম হবো, এজন্য প্রত্যেকের সহযোগিতাও কাম্য। দেশের যে কোন ক্রান্তিলগ্নে দেশ সেবায় নিয়োজিত ছিলাম, আগামী দিনগুলোতেও আমি দেশের জন্য, জনগনের জন্য কাজ করে যাবো ইন্শাআল্লাহ। সবাই নিজে সচেতন হই এবং অন্যকেও সচেতন করি। নিরাপদ দূরত্ব বজায় রেখে এবং জনসমাগম এড়িয়ে চলে সেবামূলক কার্যক্রম চালিয়ে যাই। বাসায় থাকি, নিরাপদ থাকি।

এসময় আরও উপস্থিত ছিলেন জয়নাল মেম্বার, দেলোয়ার, সাগর, কাশেম, রহিম, মোগড়াপারা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক নাজমুর রহমান সজিব, ছাত্রলীগ নেতা শান্তসহ আরও অনেকে।

মে ০২, ২০২০ at ১৬:৩০:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/টি/এএডি