বিশ্ববিদ্যালয়ের ছাত্রকে পিটিয়ে হত্যা, বাড়ীঘর ভাংচুর

ঝিনাইদহে আরাফাত নামে এক বিশ্ববিদ্যালয় ছাত্রকে পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা। এ ঘটনায় বেশ কয়েকটি বাড়ীঘর ভাংচুরের ঘটনা ঘটেছে। নিহত আরাফাত বিশ্বাস কুষ্টিয়া রবিন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের ছাত্র । ঘটনাটি ঘটেছে শৈলকুপা উপজেলার শেখপাড়া গ্রামে। জাহাঙ্গীর হোসেনের ছেলে।

স্থানীয়রা জানায়, শেখপাড়া গ্রামের সাবেক সেনা সদস্য জাহাঙ্গীর বিশ্বাস তার চাচার জমি কিনে বাড়ী নির্মান করে। ওই জমি কম টাকায় কিনতে চেয়েছিল পাশ্ববর্তী গোলাম জোয়াদ্দার। জমি কিনতে না পেরে, বাড়িতে যাতায়াতের পথ নিয়ে জাহাঙ্গীর এর সাথে প্রায় গোলাম জোয়ারদারের তর্কবিতর্ক হয়। মঙ্গলবার দুপরে যাতায়াতের পথ ঘেরাকে কেন্দ্র করে জাহাঙ্গীর হোসেনের ছেলে আরাফাতের উপর হামলা করে গোলাম জোয়ার্দ্দার, তার ছেলে উজ্জল, শহিদ, রাজ্জাক ও আলামিনসহ বেশ কয়েকজন । বাধা দিতে গেলে তার পিতা জাহাঙ্গীরকেও মারধর করে হামলাকারীরা। হামলায় গুরুত্বর আহত হন আরাফাত। প্রথমে কুষ্টিয়া ও পরে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। বুধবার সকালে চিকিৎসাধীন অবস্থায় সে মৃত্যুবরণ করেন। এখবরে ক্ষুব্ধ এলাকাবাসী হামলাকারীদের বাড়ী ঘর ভাংচুর করে।

শৈলকুপা থানার অফিসার ইনচার্জ বজলুর রহমান জানান, জমি নিয়ে বিরোধের জের ধরে এই হত্যাকান্ড ঘটেছে। এ ব্যাপারে থানায় মামলার প্রস্তুতি চলছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এপ্রিল ২৯, ২০২০ at ১৬:২৬:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমএস/এএডি