ডা. মঈনের পরিবারের পাশে আছি : স্বাস্থ্যমন্ত্রী

করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারি অধ্যাপক ডা. মো. মঈন উদ্দিনের পরিবারের দায়িত্ব সরকার নেবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আমরা তার পরিবারের পাশে আছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমবেদনা জ্ঞাপন করেছেন এবং চিকিৎসকের পরিবারের পাশে থাকার কথা বলেছেন। ডা. মঈনের সব ধরনের সাহায্য সহযোগিতার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী। ইতোমধ্যে চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মী যারা করোনার বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাচ্ছেন, তাদের সবার জন্য ১০০ কোটি টাকার প্রণোদনা ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী।’

আরো পড়ুন :
“Rotary Corona Support Initiative” এর উদ্যোগে পল্লবী-মনিপুরে ত্রাণ সামগ্রী বিতরন
ত্রাণ চাওয়ায় কৃষককে মারপিট, ইউপি চেয়ারম্যানসহ ৩ জনের নামে মামলা !
প্রতিবেশীর ফেলে রাখা জ্বলন্ত কয়লায় পুড়ে গেলো ৪ বছরের শিশুর পা

ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ বলেন, সকালে স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশে আমি কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ছুটে যাই। সেখানে কিছুক্ষণ অবস্থান করি এবং ডা. মঈনের স্ত্রীর সঙ্গে কথা বলি। আমি আমাদের সবার পক্ষ থেকে তাকে সমবেদনা জানাই। ডা. মঈন দুই সন্তান রেখে গেছেন। প্রধানমন্ত্রীকে আমরা বিষয়টি জানানোর পর তিনি গভীর সমবেদনা প্রকাশ করেন এবং একই সঙ্গে আশ্বস্ত করেন যে, মরহুমের পরিবারের সব দায় দায়িত্ব সরকার নেবে।

প্রধানমন্ত্রী সরকারের পক্ষ থেকে যে বিমা এবং অন্যান্য সুবিধা ঘোষণা করেছেন, মরহুমের পরিবার যেন দ্রুত সেটা পায়, সেই বিষয়ে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি এও বলেছেন, বাংলাদেশ সরকার সব চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীর পাশে আছে। তাদের নিরাপত্তার বিষয়টি সরকার সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখবে। এই বিষয়ে আরও সুরক্ষা ব্যবস্থা যা দরকার সরকার তা গ্রহণ করবে।

এদিকে করোনা বিফিংয়ে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চার জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫০ জন। নতুন শনাক্ত হয়েছেন ২১৯ জন। মোট শনাক্ত এক হাজার ২৩১ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তে টেস্ট হয়েছে এক হাজার ৭৪০টি নমুনা। এখন পর্যন্ত মোট ১৪ হাজার ৮৬৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৯ জন।