দু’পক্ষের সংঘর্ষে দুই ভাই নিহত

কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় ক্রিকেট খেলাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে দুই ভাই নিহত হয়েছেন। নিহতরা হলেন, দক্ষিণ পাহাড়পুর গ্রামের চাঁদ আলীর ছেলে বকুল আলী (৫৫) ও নেহেদ আলী (৬০)। এ ঘটনায় ৫ জন আহত হয়েছেন। মঙ্গলবার বিকেলে উপজেলার দক্ষিণ পাহাড়পুর গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
স্থানীয় বাঁধবাজার পুলিশ ক্যাম্পের আইসি এসআই রাশেদ আহমেদ সাংবাদিকদের জানিয়েছেন, সোমবার বিকেলে দক্ষিণ পাহাড়পুর গ্রামের ইউসুফ আলীর ছেলে রাজুর সাথে একই গ্রামের বাবুল শেখের ছেলে ইসতাক আহম্মেদ তুলন ও উল্লাস এবং মোক্তার আলীর ছেলে নাহিদের ক্রিকেট খেলা নিয়ে হাতাহাতির ঘটনা ঘটে। এর জের ধরে ইসতাক আহম্মেদ তুলন ও তার ছোট ভাই উল্লাস এবং নাহিদকে আটক করে ক্যাম্পে নেয়া হয়।
মঙ্গলবার দুপুরে দুই পক্ষের অভিভাবকদের উপস্থিতিতে সমঝোতার মাধ্যমে আটককৃত তিনজনকে তাদের পরিবারের কাছে ছেড়ে দেয়া হয়। পরে তারা গ্রামে ফিরে সংঘর্ষে জড়িয়ে পড়েন বলে ক্যাম্প আইসি জানান।
তবে যাদের ক্যাম্পে আটক করা হয়েছিলো তাদের অভিভাবকদের অভিযোগ, স্থানীয় পুলিশ ক্যাম্পের আইসি এসআই রাশেদ আহমেদ এবং টুআইসি গৌতম কুমার টাকার বিনিময়ে সামান্য ঘটনায় তিনজনকে ক্যাম্পে নিয়ে বেধড়ক মারপিট করেন। পরে ১০ হাজার টাকার বিনিময়ে তাদের ছেড়ে দেয়া হয়। ঘটনাটি জানাজানি হলে দুই পক্ষের মধ্যে কথাকাটির একপর্যায়ে উভয় পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে দুই ভাই বকুল আলী ও নেহেদ আলী নিহত হন। ৫ জন আহত হন। তবে আহতদের নাম পরিচয় জানা যায়নি।
এ ব্যাপারে কুমারখালী থানার ওসি জাহাঙ্গীর আলম সাংবাদিকদের বলেন, আমরা ঘটনাস্থলে আছি। এ বিষয়ে পরে কথা বলবো।
এদিকে এলাকাবাসীর অভিযোগের তীরও বাঁধবাজার পুলিশ ক্যাম্পের আইসি এবং টুআইসির দিকে। বলা হচ্ছে, ওই দুই পুলিশ কর্মকর্তার দায়িত্বহীনতার কারণেই দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে এবং এতে দুজন নিহত হন।