সামান্য সাহায্য বাঁচবে এক মেধাবি ছাত্র

কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলায় সড়ক দুর্ঘটনায় আহত দাখিল পরীক্ষার্থী মেধাবি ছাত্র বেলাল হোসেনের চিকিৎসার জন্য সহযোগীতা কামনা করেছেন তার দরিদ্র বাবা-মা। বেলালের বাড়ী ফুলবাড়ী উপজেলার খোচাবাড়ী গ্রামে। তার বাবা নুরনবী মিয়া পেশায় একজন রিক্সা চালক। মা রোকেয়া বেগম অন্যের বাড়ীতে ঝি এর কাজ করেন। বেলাল খোচাবাড়ী মোস্তাকিয়া দাখিল মাদ্রাসা থেকে দাখিল পরীক্ষায় অংশগ্রহন করছে।

গত (২০ ফেব্রæয়ারি) বৃহস্পতিবার পরীক্ষা শেষে বাড়ী ফেরার পথে সড়ক দুর্ঘটনায় সে মারাত্মক আহত হয়। তাৎক্ষনিক তাকে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে তার অবস্থা মুমূর্ষ দেখে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে পরীক্ষার পর দেখা যায় তার ডান পায়ের হাড় ভেঙ্গে গেছে। দ্রুত তার অপারেশন করে পায়ে রড লাগানো হয়। বর্তমানে সে ডাঃ মোঃ আমিনুর রহমানের তত্বাবধানে চিকিৎসাধীন আছে। চিকিৎসাধীন থাকার পরেও বেলাল বাদ দেয়নি পরীক্ষায় অংশ গ্রহণ করা থেকে। অদম্য মেধাবি ছাত্র বেলাল চায় শিক্ষিত হয়ে মা-বাবার মুখ উজ্জল করতে।
আরও পড়ুন: ফিল্ডিংয়ে টাইগাররা

খোচাবাড়ী মোস্তাকিয়া দাখিল মাদ্রাসার সুপার মোঃ শাসছুল হক সরকার বলেন, বেলাল একজন দরিদ্র ছাত্র। দারিদ্র্যতার সাথে লড়াই করে সে লেখা পড়া করে আসছে। সে বিজ্ঞান বিভাগের একজন মেধাবি ছাত্র। তার দুর্ঘটনার কথা শুনে আমি ব্যক্তিগতভাবে সার্বক্ষণিক তার খোঁজখবর রাখছি।

ইতিমধ্যেই বেলালের চিকিৎসার জন্য ধার দেনা করে প্রায় ৫০ হাজার টাকার মত খরচ করা হয়েছে। তার সুচিকিৎসার জন্য আরো প্রায় ৮০ থেকে ৯০ হাজার টাকার প্রয়োজন। যা তার দরিদ্র বাবা- মায়ের পক্ষে বহন করা কোন ভাবেই সম্ভব নয়। এমতাবস্হায় বেলালের চিকিৎসার জন্য সামর্থবান সকলের প্রতি সহযোগীতার হাত বাড়ানোর অনুরোধ জানান তিনি।

বেলালকে আর্থিক সহযোগীতার জন্য বিকাশ নাম্বার: ০১৭২৫-৫৩৩৩০৮ (পার্সোনাল)।

দেশদর্পণ/এজিএল/এসজে