একনেকে ৩ হাজার কোটি টাকার অনুমোদনে রাসিকের শোভাযাত্রা

রাজশাহী নগরীর উন্নয়নে প্রায় তিন হাজার কোটি টাকা অনুমোদোন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদে (একনেক)। এ উপলক্ষে বুধবার বেলা সাড়ে ১১টার দিকে নগর ভবনের সামনে থেকে বণার্ঢ্য আনন্দ শোভাযাত্রা করেছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)।

শোভাযাত্রাটি মহানগরীর শহীদ এএইচএম কামারুজ্জামান চত্বর, নিউ মার্কেট, সাহেববাজার, সোনাদিঘী মোড় ঘুরে পুনরায় নগর ভবনে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রায় নেতৃত্ব দেন মেয়র পতœী ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহীন আক্তার রেনি। এছাড়া রাসিকের প্যানেল মেয়র ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শহীদুল ইসলাম পচা। এছাড়া রাসিকের বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।
আরও পড়ুন: মুজিববর্ষ উপলক্ষে পটুয়াখালীতে দিনব্যাপী নাট্য উৎসব

এর আগে গত মঙ্গলবার সকালে রাজশাহী নগরীর উন্নয়ন দুই হাজার ৯৩১ কোটি টাকা বরাদ্দ দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক)।

এদিন সকালে রাজধানীর শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে শুরু হওয়া একনেক বৈঠকে এ সংক্রান্ত একটি প্রকল্প উপস্থাপন করে পরিকল্পনা কমিশন। পরে সেটি অনুমোদন দেয়া হয়।

এদিকে বিশাল বরাদ্দ এই দেয়ার জন্য রাজশাহীবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তাকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছেন সিটি মেয়র লিটন।

দেশদর্পণ/এমআরআর /এসজে