অসহায় শিশুর চিকিৎসার স্বার্থে নগদ অর্থ সহায়তা প্রদান

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে অসহায় ও দরিদ্র পরিবারের সন্তানের চিকিৎসার জন্য আর্থিক সহায়তা প্রদান করেছে নারায়ণগঞ্জ জেলা প্রবাসী ও প্রবাস ফেরত কল্যান পরিষদ। বৃহস্পতিবার সংগঠনটির সোনারগাঁ শাখার উদ্যোগে পৌরসভার রাইজদিয়া গ্রামের সুমন মিয়ার ছেলে আরাফাত হোসেনের চিকিৎসার জন্য নগদ অর্থ তুলে দেয়া হয়।

আরাফাত হোসেনের বাবা সুমন মিয়া জানান, তাদের একমাত্র ছেলে আরাফাত হোসেন গত ৯ই জানুয়ারী ঘুড়ি উড়াতে গিয়ে সুতায় তার বাম হাতের আঙ্গুল কেটে যায়। এসময় তাকে প্রথমে উপজেলা হাসপাতাল থেকে চিকিৎসা করানো হলেও সংক্রমন বাড়তে থাকে। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে নিয়ে গেলে সেখানকার চিকিৎসকরা তার ছেলের বাম হাতের শাহাদাত আঙ্গুল কেটে ফেলে দেয় এবং মধ্যমা আঙ্গুলেও সংক্রমন ধরলে তাও কেটে ফেলতে হবে বলে জানিয়েছেন। আগামীকাল রোববার আবার তাকে ডাক্তার দেখাতে হবে। তিনি আরও জানান, এই পর্যন্ত তাদের অনেক টাকা ব্যয় হয়েছে। দরিদ্র পিতা ভ্যান চালিয়ে তার ছেলের পক্ষে চিকিৎসা সেবা চালিয়ে নেয়া সম্ভব হচ্ছেনা।

ঘটনাটি নারায়ণগঞ্জ জেলা প্রবাসী ও প্রবাস ফেরত কল্যান পরিষদ সোনারগাঁ শাখার সদস্যরা জানতে পেরে এই অসহায় পরিবারটিকে তাদের সন্তানের সু-চিকিৎসার স্বার্থে নিজস্ব ব্যবস্থাপনায় সামান্য অর্থ তাদের হাতে তুলে দেয়।

এদিকে সেখানে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা প্রবাসী ও প্রবাস ফেরত কল্যান পরিষদ সোনারগাঁ শাখার প্রচার সম্পাদক কবির হোসেন, সোনারগাঁ ব্রাইট কম্পিউটার সেন্টারের স্বত্বাধিকারী উজ্জল হোসেন মাসুম, সোনারগাঁ কিংস ক্লাবের খেলোয়ার জিতু মিয়া ও শাহাদাত হোসেন প্রমুখ।

এ ব্যাপারে কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক বিল্লাল হোসেন জানান, অসহায় দরিদ্র মানুষের জন্য আমরা কাজ করে যাচ্ছি। বিশেষ করে যারা প্রবাস ফেরত দরিদ্র ও দূর্ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়েছে, তাদের জন্য আর্থিক সহায়তা থেকে শুরু করে নানা ধরনের সুযোগ সুবিধা দিয়ে যাচ্ছি আমরা। তাই এমন একটি মহতী উদ্যোগ নেয়ায় নারায়ণগঞ্জ জেলা প্রবাসী ও প্রবাস ফেরত কল্যান পরিষদ সোনারগাঁ শাখাকে আমি আন্তরিকভাবে ধন্যবাদ জানাই।