বিনামূল্যে বিতরণের ১৬ বস্তা পাঠ্যবই দোকান থেকে উদ্ধার

কুড়িগ্রামের উলিপুরে মাধ্যমিক পর্যায়ের ছাত্র-ছাত্রিদের জন্য বিনামূল্যে বিতরণের ১৬ বস্তা পাঠ্যবই প্রায় ৮’শ কেজি আটক করা হয়েছে।

রবিবার(৯ ফেব্রুয়ারি) সকালে উলিপুর শহরের সরকারী খাদ্য গুদাম সংলগ্ন একটি দোকানের সামন থেকে ১৬ বস্তা নতুন পাঠ্যবই উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আব্দুর রহিম রাকিবুল (৫০) নামের এক ব্যক্তিকে আটক করলেও ভ্যান চালক পালিয়ে যায়। এঘটনায় জড়িত উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের নৈশ্য প্রহরী সহিদুল ইসলামের বিরুদ্ধে উলিপুর থানায় মামলা দায়ের করা হয়েছে।

জানা গেছে, উলিপুর-চিলমারী সড়কের পৌর এলাকার খাদ্য গুদাম সংলগ্ন জনৈক শাহাবুদ্দিনের ভাংরির দোকানের সামনে নতুন পাঠ্যবইয়ের স্তুপ দেখে স্থানীয় লোকজন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসারকে খবর দেন। তিনি সাথে সাথে ঘটনাস্থলে গিয়ে আব্দুর রহিম রাকিবুলকে ১৬ বস্তা সরকারি নতুন পাঠ্যবইসহ আটক করে পুলিশে দেন। যার আনুমানিক ওজন ৮’শ কেজি বলে ধারনা করা হচ্ছে।
আরও পড়ুন:  পোষ্টারিং করে অভিনব কায়দায় জমি দখলের চেষ্টা

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সোহেল সুলতান জুলকার নাইন কবির ভ্রাম্যমান আদালত বসিয়ে আব্দুর রহিমের জরিমানা আদায় করে তাকে ছেড়ে দেন। সে নিলফামারী জেলার পার্বতীপুর উপজেলার কালাইঘাটি কাজিপাড়া গ্রামের মৃত বশির উদ্দিনের পূত্র বলে জানা গেছে।

উল্লেখ্য,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রব বাদি হয়ে এ ঘটনার সাথে জড়িত অফিসের নৈশ্য প্রহরী সহিদুল ইসলাম বিরুদ্ধে মামলা দায়ের করেন। বর্তমানে সে পলাতক রয়েছে।

দেশদর্পণ/এসআই/এসজে