পাওনা টাকা পেতে সংবাদ সম্মেলন

যশোরের কেশবপুরে ধারের টাকা পরিশোধে তালবাহানার প্রতিবাদে পাওনাদার সংবাদ সম্মেলন করেছে। বুধবার বিকালে কেশবপুর উপজেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠকালে বালিয়াডাঙ্গা পূর্বপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক তপন কুমার সানা বলেন, জমি বিক্রয়ের নাম করে উপজেলার মাদারডাঙ্গা গ্রামের মৃত মনোরঞ্জন দাসের পূত্র পরিমল দাস ০১-১০-২০১৮ তারিখে আমার নিকট থেকে ১০ লাখ ৫০ হাজার টাকা গ্রহণ করে। কিন্তু পরিমল দাস জমির দলিল না করে আমাকে ঘুরাতে থাকে।

২০/১২/২০১৮ তারিখে পাওনা টাকা চাইলে পরিমল দাস তার নিজ নামীয় রূপালী ব্যাংক লিমিটেড পাঁজিয়া বাজার শাখায় স য়ী ৩১৫২০১০০১০১২৮ নং হিসাবের স্বক্ষরযুক্ত একটি চেক প্রদান করেন। যে চেকটি ০৮/০১/২০১৯ তারিখে উক্ত শাখায় নগদায়নের জন্য জমা প্রদান করিলে ৩১৫২০১০০১০১২৮ নং হিসাবে টাকা নাথায় ডিজঅনার ¯িøপ-সহ ফেরত দেয়। পারবর্তীতে ১৪-০২-২০১৯ এবং ১৮-০২-২০১৯ তারিখে অনুরূপভাবে চেকটি উক্ত শাখায় নগদায়নের জন্য জমা প্রদান করিলে ৩১৫২০১০০১০১২৮ নং হিসাবে টাকা নাথায় ডিজঅনার ¯িøপ-সহ ফেরত দেয়। পরবর্তীতে ৩০ দিনের মধ্যে টাকা পরিষধের জন্য আইনজীবি মারফাত পরিমল দাসকে লিগাল নোটিশ প্রেরণ করি এবং ২০-০২-২০১৯ তারিখে লিগাল নোটিশ প্রাপ্ত হয়েও পরিমল দাস পাওনা টাকা পরিশোধ করেনি। বাধ্য হয়ে আমি আমি পরিমল দাসের বিরুদ্ধে যশোর বিজ্ঞ সিনিঃ জুডিঃ ম্যাজিঃ আদালতে মামলা করি।
আরও পড়ুন: যবিপ্রবির কর্মকর্তা-কর্মচারীদের অবস্থান ধর্মঘট

মামলাকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য পরিমল দাস ১২/০১/২০২০ তারিখে উপজেলা শিক্ষা অফিস ও ০২/০২/২০২০ তারিখে উপজেলা নির্বাহী অফিসারের নিকট একটি মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন অভিযোগ করেন। শুধু তাই নয় পরিমল দাস সাংবাদিককে উক্ত মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন অভিযোগের কপি প্রদান করে ০৪-০২-২০২০ তারিখে দৈনিক গ্রামের কাগজে “কেশবপুরে সরকারি চাকরির পাশাপাশি এক শিক্ষকের সুদে ব্যবসা- সুদে টাকা পরিশোধ করতে না পেরে এলাকা ছেড়েছে অনেকেই” শিরোনামে একটি মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করে। আমি উক্ত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সাথে সাথে আমি সংবাদ সম্মেলনের মাধ্যমে আমার পাওনা টাকা আদায়ের জন্য প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করছি।

দেশদর্পণ/এসআরএস/এসজে