পল্টনে আ.লীগ-বিএনপির ধাওয়া-পাল্টা ধাওয়া

রাজধানীর নয়া পল্টনে বিএনপি-আওয়ামী লীগের ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষের ঘটনা ঘটেছে। শনিবার সন্ধ্যা ৬টায় এই সংঘর্ষের ঘটনা ঘটে।

নয়া পল্টনে বিএনপির পার্টি অফিসের সামনে বিএনপি-আওয়ামী লীগের নেতাকর্মীরা মুখোমুখি অবস্থান করায় থমথমে অবস্থা বিরাজ করছে। পুলিশ দুই পক্ষকে সরিয়ে দেয়ার চেষ্টা করছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার সন্ধ্যা সাড়ে ৫টার দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সড়কের পাশ দিয়ে আওয়ামী লীগের একটি মিছিল যাচ্ছিল। মিছিল যাওয়ার সময় পাশে দাঁড়িয়ে নির্বাচন কমিশনের (ইসি) বিরুদ্ধে বিক্ষোভ দেখাচ্ছিলেন বিএনপির নেতাকর্মীরা। তখন আওয়ামী লীগের মিছিলকারী এবং বিএনপির বিক্ষোভকারীদের মধ্যে কথাকাটাকাটির জের ধরে তীব্র উত্তেজনার সৃষ্টি হয়। একপর্যায়ে দুই পক্ষ থেকেই ধাওয়া-পাল্টা ধাওয়া এবং ইট-পাটকেল নিক্ষেপ করা হয়। তা চলে আধা ঘণ্টাব্যাপী।
আরও পড়ুন: পল্টনে আ.লীগ-বিএনপির ধাওয়া-পাল্টা ধাওয়া

এখন বিএনপির কার্যালয়ের সামনে ছাত্রদল, যুবদল এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের অনেক নেতাকর্মী অবস্থান নিয়েছেন। অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে।

ধাওয়া-পাল্টা ধাওয়ার বিসয়ে পুলিশের মতিঝিল বিভাগের ডিসি জামিল হাসান সাংবাদিকদের জানান, নির্বাচন পরবর্তী দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এখন পরিস্থিতি শান্ত আছে। নয়াপল্টন এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

দেশদর্পণ/এসজে