বোনের লাঠির আঘাতে প্রতিবন্ধী যুবকের মৃত্যু

ঝিনাইদহ পৌর এলাকার লক্ষিকোল গ্রামে নির্যাতনে বাক প্রতিবন্ধি যুবক রাব্বুল হোসেন (২০) নামে এক যুবকের মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় সোমবার বিকালে তার পিতা ট্রাক ড্রাইভার শরিফুল ইসলাম ও সৎ বোন পারুলকে আটক করেছে পুলিশ।

গ্রমবাসি জানায় রাব্বুল শুক্রবার (১৭ জানুয়ারী) দুপুরে মাঠে ছাগল চরাতে যেতে না চাইলে তার সৎ বোনের সাথে তর্ক বিতর্ক হয়। এ সময় তার দুলাভাই টোকন রাব্বুলের মাথায় বাঁশ দিয়ে আঘাত করে। লাঠি দিয়ে তার মাথায় আঘাতের ফলে রাব্বুল জ্ঞান হারিয়ে ফেলে। খবর পেয়ে গ্রামবাসি প্রতিবন্ধি রাব্বুলকে ঝিনাইদহ সদরহাসপাতালে ভর্তি করে। অবস্থার অবনতি হলে শনিবার তাকে ঝিনাইদহ থেকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে। সেখানে ভর্তি করার পর রোববার বিকালে রাব্বুল মারা যান। প্রতিবন্ধি রাব্বুলের মৃত্যুর খবর পৌছালে তার সৎ বোন পারুল ও দুলাভাই টোকনসহ বাড়ির লোকজন গা ঢাকা দেয়।
আরও পড়ুন: ভারতের যাওয়ার সময় জাল ভিসাসহ দালাল আটক

সোমবার রাব্বুলের দাফনের খবর পেয়ে সৎ বোন ও বাইরে কাজে থাকা পিতা শরিফুল বাড়িতে আসলে পুলিশ তাদের জিজ্ঞাসাবাদের জন্য আটক করে।

এলাকার কমিশনার মহিউদ্দীন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, রাব্বুলের পিতা শরিফুল ঘটনার সময় ট্রাক চালাচ্ছিলেন। তিনি কিছুই জানেন না। এ ঘটনার জন্য দুলাভাই টোকন দায়ি। তার বাঁশের আঘাতেই রাব্বুলের মৃত্যু হতে পারে।

এ বিষয়ে ঝিনাইদহ সদর থানার ওসি (তদন্ত) এমদাদুল হক জানান, বিষয়টি সম্পর্কে আমরা অবগত। অভিযোগ পেলে আইনানুগ ব্যাবস্থা গ্রহন করা হবে। ঝিনাইদহ সদর থানার এসআই শফিকুল ইসলাম জানান, এ ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। এখনো থানায় কেও এজাহার দেয়নি।

দেশদর্পণ/কেএল/এসজে