আওয়ামী লীগ পাগল সামাদের ইন্তেকাল

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার আওয়ামী লীগ পাগল, এ অঞ্চলের সবার পরিচিত মুখ আব্দুস সামাদ (৬২) ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

রোববার সন্ধ্যায় তিনি নিজ বাড়িতে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে দৌলতপুর হাসপাতালে নেয়া হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। হৃদযন্ত্রে ক্রিয়া বন্ধ হয়ে তিনি মৃত্যুবরণ করেন বলে চিকিৎসক জানিয়েছেন।

আওয়ামী লীগের একনিষ্ঠ কর্মী আব্দুস সামাদ উপজেলার পূর্বপাড়ার মৃত গাজিউর রহমানের ছেলে। তিনি এক সময় বিএনপির কর্মী ছিলেন। সে সময় তিন বিএনপি কর্মী সামাদ, এসকেন ও জানবার ছিলেন উপজেলার সর্বত্র অত্যন্ত পরিচিত মুখ। সবাই তাদের এক নামেই চিনতেন।

পরে আব্দুস সামাদ আওয়ামী লীগে চলে এলেও অন্য দুজন রয়ে যান বিএনপিতে। এই তিন ঘনিষ্ঠ বন্ধুর মধ্যে বেশ কয়েক বছর আগে এসকেন আলী মারা যান। বছর দুয়েক আগে মারা যান জানবার আলী। সবশেষ রোববার মারা গেলেন আব্দুস সামাদ।

তাদের তিনজনেরই পান-সিগারেটের প্রতি প্রচণ্ড আসক্তি ছিল। তবে মজার মজার কথা বলে মানুষকে হাসানোর অসাধারণ গুণ ছিল আব্দুস সামাদের মধ্যে।

আগামীকাল সোমবার সকাল ১০টায় বাড়ির পার্শ্ববর্তী মানিকদিয়াড় গোরস্থানে নামাজে জানাজা শেষে আওয়ামী লীগ পাগল আব্দুস সামাদের দাফন অনুষ্ঠিত হবে বলে মাইকিং করা হচ্ছে।