পরীক্ষায় অকৃতকার্য কলেজছাত্রীর আত্মহত্যা

কলেজ টেস্ট পরীক্ষায় চার বিষয়ে অকৃতকার্য হয়ে বিষ পানে আত্মহত্যা করেছেন নুপুর আক্তার (১৭) নামে এক কলেজছাত্রী। মঙ্গলবার দুপুরে কুষ্টিয়ার ইবি থানার হরিনারায়ণপুর এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত নুপুর ওই এলাকার শাহী মসজিদপাড়ার বাবুল হোসেন বিশ্বাসের কন্যা। তিনি হরিনারায়ণপুর দোয়ারকা দাস মহিলা কলেজের একাদশ শ্রেণির ছাত্রী ছিলেন।

পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, কলেজ টেস্ট পরীক্ষায় চার বিষয়ে ফেল করার ঘটনাটি মেনে নিতে পারেননি নুপুর। এ বছর হরিনারায়ণপুর দোয়ারকা দাস মহিলা কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নেয়ার জন্য এই টেস্ট পরীক্ষায় অংশ নেন তিনি।

কয়েকদিন আগে পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হলে চার বিষয়ে অকৃতকার্য হন নুপুর। এ বিষয়টি নুপুর জানলেও তার পরিবার কিছুই জানতো না। পরিবারের লোকজন নুপুরের কাছে পরীক্ষার ফলাফল জানতে চাইলে তিনি তাদের জানাননি।

বিষয়টি সন্দেহ হলে নুপুরের মা লাবনী খাতুন মঙ্গলবার দুপুরে তাকে সাথে নিয়ে কলেজের অধ্যক্ষের কাছে গিয়ে পরীক্ষার ফলাফল জানতে চান। ঠিক ওই সময় নুপুর অধ্যক্ষর কক্ষের ভেতরেই বিষপান করেন বলে জানা যায়। পরে তড়িঘড়ি করে তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

এ ব্যাপারে দোয়ারকা দাস মহিলা কলেজের অধ্যক্ষের বক্তব্য পাওয়া যায়নি। বারবার মোবাইলে কল দেয়া হলেও রিসিভ করেননি সংশ্লিষ্ট এলাকা হরিনারায়ণপুর পুলিশ ক্যাম্পের ইনচার্জ (আইসি) এসআই ফিরোজ আহমেদ। তবে ইবি থানার এসআই আরিফুল ইসলাম সাংবাদিকদের কাছে এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ইবি থানার ডিউটি অফিসার এএসআই আশিক আহমেদ জানান, এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে নিহতের মরদেহ হস্তান্তর করা হয়েছে।