এসএ গেমসে আরদিনার রৌপ্য পদক জয়

নেপালের কাঠমাণ্ডুতে অনুষ্ঠিত এসএ গেমসে ১০ মিটার এয়ার পিস্তলে অল্পের জন্য সোনা জিততে না পারলেও রৌপ্য পদক জয় করেছেন কুষ্টিয়ার মেয়ে আরদিনা ফেরদৌস। আর এই রৌপ্য পদক নিয়েই সন্তুষ্ট থাকতে হলো আরদিনাকে।

শুক্রবার নেপালের কাঠমাণ্ডুর সাতদোবাটো শুটিং কমপ্লেক্সে দক্ষিণ এশিয়ান (এসএ) গেমসের এ ইভেন্টে ২৩৪.৬ পয়েন্ট পেয়ে রৌপ্য পদক জিতেন আরদিনা। আর ২৩৮.৪ পয়েন্ট পেয়ে সোনা পদক জিতেছেন ভারতের শ্রী পরমানানথাম।

তবে রুপা জিতেই ইতিহাস গড়ে ফেলেছেন আরদিনা। বাংলাদেশের কোনো মেয়ে এই প্রথমবার এসএ গেমসে পিস্তলের এককে পদক জিতলেন। আবার এটি আরদিনারও এসএ গেমসে ব্যক্তিগত ইভেন্টে সর্বোচ্চ সফলতা। গত আসরে গুয়াহাটিতে গিয়েও পিস্তলের সমস্যার কারণে এক রাউন্ড শট নিতে না পারায় ফাইনাল রাউন্ডেই বাদ পড়তে হয়েছিল তাকে ।

আরদিনার জন্মও কুষ্টিয়ার ঐতিহ্যবাহী শুটিং পরিবারে। ২০০৮ সালে অস্টম শ্রেণিতে পড়ার সময়ই প্রথম পিস্তল হাতে তুলে নেন আরদিনা। আরদিনার নানা আমজাদ হোসেন ছিলেন কুষ্টিয়া রাইফেল ক্লাবের সদস্য। বাবা, মা, ভাই-বোনও বিভিন্ন সময়ে শুটিংয়ে অংশ নিয়েছেন।

দক্ষিণ এশিয়ান (এসএ) গেমসে রৌপ্য জয়ী আরদিনার বাবা গোলাম মহিউদ্দিন কুষ্টিয়ার একজন ব্যবসায়ী। মা রেজিনা জেসমিন গৃহিণী। আরদিনা ফেরদৌস তিন ভাই-বোনের মধ্যে সবার ছোট।