যশোরে আঞ্চলিক জোড় ইজতেমা মাঠ পরিদর্শনে মিলন ও শাহীন চাকলাদার

যশোরে বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) শুরু হয়েছে আঞ্চলিক জোড় ইজতেমা। এদিকে আঞ্চলিক জোড় ইজতেমার প্রস্তুতি ও বিভিন্ন জেলা থেকে আগত মুসল্লিদের বিষয়ে খোঁজ-খবর নিতে ইজতেমাস্থল পরিদর্শন করেন, যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন এবং সদর উপজেলার চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার।

এছাড়া স্থানীয় ইউপি চেয়ারম্যান এহসানুর রহমান লিটুসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

আরও পড়ুন:
আজ সারাদেশে পালিত হচ্ছে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস
ঐতিহাসিক যশোর মুক্ত দিবস ৬ ডিসেম্বর

ইজতেমা কমিটির প্রধান জিম্মাদর মাওলানা নাসীরউল্লাহ জানান, জোড় ইজতেমার জন্য প্রায় সাত লাখ বর্গফুট জায়গাসহ গোটা মাঠ ত্রিপল ও চট দিয়ে ডেকে দেওয়া হয়েছে। ইতিমধ্যে ভারত, পাকিস্তান, ফিলিপাইন, মালয়েশিয়া, বাহরাইন, ঢাকা কাকরাইল মাদ্রাসার মুসল্লিরা ইজতেমার মাঠে পৌছে গিয়েছেন। এ বাদেও খুলনা বিভাগের ১০ জেলা, ফরিদপুর, রাজবাড়ি, গোপালগঞ্জ, মাদারীপুর, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, নাটোরসহ ২১ জেলার মুরব্বিরা ইজতেমার মাঠে এসেছেন।

তিনি আরও জানান, এবার প্রায় এক হাজার বাক ও শ্রবণ প্রতিবন্ধীর থাকার ব্যবস্থা করা হয়েছে। তাদের ইশারায় ভাষা বয়ান করে বোঝানোর জন্য ২০জন মুতার্জেম (ট্রান্সলেটর) রাখা হয়েছে।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার তৌহিদুল ইসলাম বলেন, জেলা পুলিশ প্রশাসন ইজতেমাস্থলে নিরাপত্তা জোরদার করেছে। চার স্তরে নিরাপত্তা প্রদান করা হয়েছে।

ডিসেম্বর ৫, ২০১৯ at ১৬:৪০:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/সক/এআই