আমন সংগ্রহে লটারি, ৬৪০০ কৃষকের মধ্যে ২৫৪ জন নির্বাচিত

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় আমন ধান সংগ্রহের লক্ষে কৃষকদের মধ্যে লটারি অনুষ্ঠিত হয়েছে। বুধবার উপজেলা পরিষদের কনফারেন্স রুমে এই লটারির আয়োজন করা হয়।

এ উপজেলায় চলতি অর্থ বছরে আমন চাষিদের কাছ থেকে সরকারিভাবে ১ হাজার ৪০ টাকা দরে ২ হাজার ৪৫৪ মেট্রিক টন ধান কেনা হবে। উপজেলার ১৪ ইউনিয়নের ৬ হাজার ৪০০ কৃষকের মধ্যে লটারি করে ২৫৪ জন কৃষককে নির্বাচিত করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইওএনও) শারমিন আক্তারের সার্বিক তত্ত্বাবধানে এই লটারির সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. এজাজ আহমেদ মামুন, জেলা খাদ্য কর্মকর্তা আব্দুর রাজ্জাক, উপজেলা খাদ্য কর্মকর্তা ইকবাল হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা এসএম কামরুজ্জামান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইদুর রহমান, উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুস শহিদ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সোনালী খাতুন।

এ ছাড়া উপজেলার ১৪ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ অন্যান্য দফতরের কর্মকর্তা, স্থানীয় সাংবাদিক ও বিভিন্ন এলাকার কৃষকরা উপস্থিত ছিলেন।

লটারিতে নির্বাচিত কৃষকরাই কেবল সরকার নির্ধারিত মূল্যে তাদের উৎপাদিত ধান বিক্রি করতে পারবেন। তবে এরপরেও গম ও চালের মতো এই ধানের ক্ষেত্রেও যথারীতি শক্তিশালী সিন্ডিকেটের তৎপরতা লক্ষ্য করা যাচ্ছে।