৬ মাসে দেড় কোটি টাকার মাদক জব্দ 

ঝিনাইদহ ও চুয়াডাঙ্গা সীমান্ত দিয়ে প্রবেশ করা প্রায় দেড় কোটি টাকার মাদক জব্দ করেছে বিজিবি। গত ৬ মাসে এ সব মাদক জব্দ করা হয়। এর মধ্যে রয়েছে ২৬ হাজার বোতল ফেন্সিডিল, ২৫’শ বোতল ভারতীয় মদ ও ৫০ কেজি গাজা।

যার আনুমানিক বাজার মুল্য প্রায় ১ কোটি ৪৪ লাখ টাকা হবে। অভিযোগ উঠেছে মাদক বহনকারীদের কয়েকজনকে বিজিবি আটক করতে পারলেও পর্দার আড়ালে থাকা গডফাদাররা রয়ে গেছে ধরা ছোয়ার বাইরে। সীমান্ত দিয়ে প্রতিদিন লাখ লাখ টাকার মাদক চোরা পথে বাংলাদেশে প্রবেশ করছে। বিজিবি সেগুলোর বেশির ভাগ পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করছে।

এদিকে বিভিন্ন সময় অবৈধভাবে প্রবেশের সময় উদ্ধার হওয়া প্রায় দেড় কোটি টাকার বিপুল পরিমান মাদকদ্রব্য ধ্বংস করেছে বিজিবি। মঙ্গলবার সকালে ঝিনাইদহের মহেশপুরের খালিশপুর ৫৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের সদর দপ্তরে এসব মাদকদ্রব্য ধ্বংস করা হয়।

আরো পড়ুন:
রায়পুরে ডাচ্-বাংলা এজেন্ট ব্যাংকিং শাখার উদ্বোধন
ধর্ষণে মেয়ে অন্তঃসত্ত্বা, ঘটনা ধামাচাপা দিতে ধর্ষিতার মাকে বিয়ে !

এসময় অনুষ্ঠিত মাদক বিরোধী আলোচনা সভায় যশোর দক্ষিন-পশ্চিম রিজিয়নের ভারপ্রাপ্ত রিজিয়ন কমান্ডার কর্ণেল মোহা: আমিরুল ইসলাম, বিজিবির কুষ্টিয়া সেক্টর কমান্ডার কর্ণেল জিয়া সাদাত খান (পিএসসি), জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, ৫৮ বিজিবির অধিনায়ক কামরুল আহসান, উপ-অধিনায়ক কামরুল হাসান, ঝিনাইদহ র‌্যাব-৬ এর কোম্পানী কমান্ডার মাসুদ আলম, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রন কার্যালয়ের সহকারী পরিচালক আজিজুল হক প্রমুখ উপস্থিত ছিলেন। ৫৮ বিজিবির এক ই-মেইল বার্তায় বলা হয়েছে চলতি বছরের ১৩ এপ্রিল থেকে ৩১ অক্টোবর পর্যন্ত এ সব মাদক উদ্ধার করা হয়।

ডিসেম্বর ৩, ২০১৯ at ১৬:০৭:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/কাজালি/এজে