আ.লীগের সম্মেলনস্থলে দুই পক্ষের সংঘর্ষ, আহত ২০

কুষ্টিয়ার খোকসা উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন শুরু হওয়ার আগে চেয়ার দখলকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের অন্তত ২০জন নেতাকর্মী আহত হয়েছেন।

সোমবার জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান ও স্থানীয় সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সোমবার দুপুরে খোকসার জানিপুর সরকারি মাধ্যমিক বিদ্যালয় মাঠে সাত বছর পর অনুষ্ঠিত উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে বসার জন্য চেয়ার দখলকে কেন্দ্র করে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে।

জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান ও কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনের সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জের কর্মী-সমর্থকরা সম্মেলনস্থলে সামনের দিকে বসার জন্য চেয়ার দখলের চেষ্টা করেন।

আরো পড়ুন:
শিবগঞ্জের উত্তর শ্যামপুর গ্রামে তাফসিরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত
প্যারিসে প্রথমবারের মত সশস্ত্র বাহিনী দিবস উদযাপন

একপর্যায়ে এমপি জর্জ সমর্থিত সমর্থকদের সঙ্গে সদর খানের সমর্থকদের সংর্ঘষ বেধে যায়। এ সময় দুই পক্ষের লোকজন সম্মেলনস্থলের বেশ কিছু চেয়ার ভাঙচুর করেন। মুহূর্তেই সেখানকার আশপাশের বিভিন্ন এলাকায়ও এ সংঘর্ষ ছড়িয়ে পড়ে।

সংঘর্ষে জেলা আওয়ামী লীগের সভাপতির ভাতিজা রবিন খান (২৮), জয়নাল মোল্লা (৫৫), শ্রমিক লীগের সভাপতি শহিদুল ইসলাম ওরফে সাইদুল (৪৩), আকাশ (১৮), আছিব (১৬), উজ্জল আহম্মেদ (৪৮), সাগর (২৬), নয়ন (৩০), লিটন (৩০), জিহাদ (১৭), দুলাল (২৮), মতিন শেখ (৩৫) ও হজরতসহ (৩২) উভয়পক্ষের অন্তত ২০জন নেতাকর্মী কমবেশি আহত হন।

কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) নূরানী ফেরদৌস দিশা সাংবাদিকদের জানান, সম্মেলনস্থল ও গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

নভেম্বর ২৫, ২০১৯ at ২২:০০:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এসআরএস/এএএম