ঢাকা টাইমসের সম্পাদককে হুমকি, নিরাপত্তা চেয়ে থানায় জিডি

চাঁদার দাবিতে দৈনিক ঢাকা টাইমস, সাপ্তাহিক ‘এই সময়’ এর সম্পাদক ও আওয়ামীলীগ নেতা আরিফুর রহমান দোলনকে প্রাণনাশের হুমকি দিয়েছে।

২৩ (নভেম্বর) শনিবার দুপুরে শীর্ষ সন্ত্রাসী শাহদাত পরিচয়ে দোলনের ব্যক্তিগত মোবাইল ফোনে এ হুমকি দেয়া হয়। এ ঘটনায় নিজের জীবনের নিরাপত্তা চেয়ে রাজধানীর রমনা মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন দোলন।

হুমকির ঘটনার বর্ণনা দিতে গিয়ে ঢাকা টাইমস সম্পাদক আরিফুর রহমান দোলন বলেন, আজ সকাল থেকে আমি রমনার ইস্কাটন গার্ডেন আমার পত্রিকা অফিসে কাজ করছিলাম। দুপুর ১টা ২৯ মিনিটে আমার ব্যক্তিগত মোবাইল ফোনের নম্বরে একটি ফোন আসে। ফোন ধরলে আমাকে বলা হয় ‘এই লন কথা কন শীর্ষ সন্ত্রাসী শাহাদাত ভাইয়ের সঙ্গে’।

ঢাকাটাইমস সম্পাদক দোলন বলেন, পরে আমি সন্ত্রাসী শাহাদাত পরিচয়ধারী ব্যক্তির সঙ্গে কথা বলি। তিনি আমাকে বলেন, আমি শাহাদাত বলছি। আমার পোলাপান বিপদে আছে, কয়েকজন অসুস্থ আছে। আমার কিছু টাকা-পয়সা দেন।

আরো পড়ুন:
যুবলীগ নবনির্বাচিত নেতাদের সঙ্গে গণভবনে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ
শিশু হাসানুর বাঁচতে চায়

এ সময় দোলন নিজেকে সাংবাদিক পরিচয় দিলে ওই ব্যক্তি বলেন, আপনি সাংবাদিক তাই কী? আমি তো আর কয়েক লাখ বা কোটি টাকা চাইনি। কত দিতে পারবেন কন? কারণ আমাদের অনেক টাকা লাগবে। আধা ঘণ্টার মধ্যে টাকা না দিলে দেখে নেয়ার হুমকি দেয়া হয়।

দোলন বলেন, আমাকে বলা হয়েছে আমি যেন এটা নিয়ে বাড়াবাড়ি না করি। আর দ্রুত টাকাটা পাঠিয়ে দেই। তা না করলে আমাকে দেখে নেয়ার হুমকি দিয়েছে। শীর্ষ সন্ত্রাসী পরিচয়ে মোবাইলে এমন হুমকিতে আমি নিরাপত্তাহীনতা বোধ করছি। তাই সন্ধ্যায় রমনা থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছি।

রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম জিডির সত্যতা নিশ্চিত করে বলেন, ‘ঢাকাটাইমস সম্পাদক আমাদের থানায় লিখিত আকারে অভিযোগ দিয়েছেন। আমরা একজন উপপরিদর্শককে (এসআই) দায়িত্ব দিয়েছি। বিষয়টি গুরত্বের সঙ্গে খতিয়ে দেখা হচ্ছে।

নভেম্বর ২৪, ২০১৯ at ২৩:৩২:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এসআই/এএএম