প্রাইভেট সেক্টর, খামারী ও ক্যাবের প্রতিনিধিদের নিয়ে প্রাণিসম্পদ কর্মকর্তাদের মিটিং

রাজশাহীর পবা উপজেলায় পোল্ট্রি ফিড বিক্রেতা, পোল্ট্রি ঔষধ ব্যবসায়ী, পোল্ট্রি খামারী প্রাণিসম্পদ বিভাগ ও পবা উপজেলা কনজুমারস কমিটির সংশ্লিষ্ট সদস্যদের নিয়ে অদ্য বুধবার,২০শে নভেম্বর ,২০১৯ আমচত্তর ক্যাব প্রকল্প অফিসের মিটিং রূমে এক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, ডাঃ মোঃ হুমায়ুন কবীরের সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় বিশেষ অতিথী হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, ডাঃ মোঃ মনিরুল ইসলাম। পরামর্শ সভায় আলোচনায় অংশ নেন পবা উপজেলার ভাইস-চেয়ারম্যান ও পবা কনজুমারস কমিটির সাধারণ সম্পাদক মোঃ ওয়াজেদ আলী খান ও ক্যাব রাজশাহী জেলার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মামুন, পবা উপজেলা কনজুমারস কমিটির সভাপতি কাজী নাজমুল ইসলাম,পবা উপজেলার সেনেটারী ইন্সপেক্টর জালালউদ্দিন আহম্মেদ, পোল্ট্রি ফিড ব্যবসায়ী মোঃ আবু হেনা মোস্তফা কামাল,মোঃ ইসহাক আলী বিপ্লব, পোল্ট্রি খামারী আনোয়ার হোসেন,মহিলা খামারী মমতাজ বেগম, আফরোজা বেগম ও অন্যান্য অংশগ্রহনকারীগণ।

ক্যাবের মাঠ সমম্বয়কারী মিজানুর রহমান অনুষ্ঠানটির সঞ্চালন করেন ও তাকে সহায়তা করেন ফিল্ড অফিসার কাম একাউন্টস অফিসার মোজাম্মেল শেখ । পরিশেষে, সভার সভাপতি সবাইকে ধন্যবাদ জানিয়ে সভার কার্য্য সমাপ্ত করেন।

আলোচনা সভায় বিশ্ব এন্টিবায়োটিক সচেতনতা সপ্তাহে(১৮ নভেম্বর-২৪ নভেম্বর) এবারের প্রতিপাদ্য “আমাাদের ওপর নির্ভর করবে এন্টিবায়োটিকের ভবিষৎ” বিষয়ে আলোচনা হয়। এছাড়াও খামারের বায়োসিকিউরিটি বজায় রাখার উপর গুরুত্ব দেওয়া, খামার ও ফিড ডিলার রেজিস্ট্রেশনের যৌক্তিকতা ও জীবন্ত মুরগীর দোকানের সার্বিক পরিস্কার পরিচ্ছন্নতার বিষয়ে বিস্তারিত আলোচনা হয় ।

আরও পড়ুন:
রাজশাহী নগরীতে অজ্ঞাত পরিচয়ে ভিক্ষুকের লাশ উদ্ধার
জাবিতে ৭ দফা দাবি শিক্ষার্থীদের

দাতা সংস্থা ইউকেএইড এর অর্থায়নে ও আন্তর্জাতিক সংস্থা ব্রিটিশ কাউন্সিলের কারিগরি সহায়তায় ভোক্তা অধিকার বিষয়ক জাতীয় প্রতিষ্ঠান কনজুমারস্ এসোসিয়েশন অব বাংলাদেশ-(ক্যাব) কর্তৃক বাস্তবায়িত ইস্যু বেইজড্ প্রজেক্ট অন ফুড সেফটি গভার্নেন্স ইন পোল্ট্রি সেক্টর প্রকল্পের উদ্যোগে এই সভা অনুষ্ঠিত হয়।

সভাশেষে ডিএলএস এর অফিসারগণ ক্যাব এর প্রতিনিধিদের নিয়ে মোসলেমের মোড়ে কয়েকটি পোল্ট্রি ফীডের দোকান ও কুখন্ডি মোসলেমের মোড়ে একটি পোল্ট্রি খামার পরির্দশন করে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন।

নভেম্বর ২০, ২০১৯ at ১৯:৩৮:৩০ (GMT+ 06)
দেশদর্পণ/আহা/আক/এমআর/এআই