বেনাপোল সীমান্তে পাচারকারীসহ ৫৪ নারী-পুরুষ ও শিশু আটক

অবৈধ পথে ভারত- বাংলাদেশ পারাপারের সময় পৃথক অভিযান চালিয়ে বেনাপোল সীমান্ত থেকে  আলমগীর হোসেন (৩০) নামে এক পাচারকারীসহ ৫৪ নারী-পুরুষ ও শিশুকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। বুধবার (২০ নভেম্বর) সকালে বেনাপোলের বিভিন্ন সীমান্ত এলাকা থেকে পৃথক অভিযানে তাদের আটক করা হয়।

আটক পাচারকারী আলমগীর বেনাপোল ভবারবের গ্রামের আবুল কালামের ছেলে। অবৈধভাবে সীমান্ত পারাপারের সময় আটককৃতদের বাড়ি যশোর, খুলনা, বাগেরহাট ও নড়াইল জেলার বিভিন্ন এলাকায়।

যশোর-৪৯ বিজিবি ব্যাটালিয়নের বেনাপোল কোম্পানি কমান্ডার সুবেদার আব্দুল ওহাব জানান, গোপন সংবাদে জানা যায় অবৈধ পথে ভারতে থেকে বিপুল সংখ্যক নারী-পুরুষ  বাংলাদেশে প্রবেশ করে বেনাপোল সীমান্তের শিকড়ি বটতলা মাঠে অবস্থান করছে। এমন খবরে বিজিবির একটি টহল দল সেখানে অভিযান চালিয়ে ২৫ জন নারী-পুরুষ ও শিশুকে আটক করে।
অপরদিকে, বেনাপোল পৌর এলাকার সাদিপুর সীমান্ত থেকে আলমগীর নামে এক পাচারকারীসহ ৫ জনকে আটক করে চেকপোস্ট আইসিপি বিজিবি ক্যাম্পের সদস্যরা।

আরো পড়ুন:
পণ্য পরিবহন বন্ধ, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে রাতে বৈঠক
সিরিয়ায় কয়েক ডজন মিসাইল ও বিমান হামলা চালিয়েছে ইসরায়েল

পৃথক আর এক অভিযানে বেনাপোল দৌলতপুর ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার মোফাজ্জল হোসেনের নেতৃত্বে বিজিবির একটি টহল দল গাতীপাড়া সীমান্তে অভিযান চালিয়ে ২৪ নারী-পুরুষ ও শিশুকে আটক করে। আটককৃতদের বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান সুবেদার আব্দুল ওহাব।

১৯ নভেম্বর, ২০১৯  at ১৪:০৮:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এমএও/এজে