মিথ্যা মামলায় হেরে এবার সাংবাদিকের বাড়িতে হামলার চেষ্টা

তিনটি মিথ্যা মামলার দুটিতে হেরে গিয়ে লাগাতার হুমকি দিয়েও থামেননি কুষ্টিয়ার দৌলতপুরের প্রভাবশালী ব্যবসায়ী আতিয়ার রহমান ও তার শ্যালক পলাশ। তারা রোববার রাতে অর্ধশতাধিক লোক নিয়ে সাংবাদিক দম্পতির বাড়িতে হামলার চেষ্টা করেছেন বলে সম্প্রচার সাংবাদিক তাশরিক সঞ্চয় অভিযোগ করেন। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দেয়।

অভিযোগে জানা যায়, গত জুলাই মাস থেকে সাংবাদিক তাশরিক সঞ্চয়ের পরিবারকে হামলা ও হুমকি দিয়ে নাজেহাল করে আসছেন উপজেলার আল্লারদর্গা শহরের ব্যবসায়ী আতিয়ার রহমান ও তার শ্যালক পলাশ। সম্প্রতি সাংবাদিক পরিবারের বিরুদ্ধে করা তিনটি মিথ্যা মামলার দুটিই খারিজ করেছেন আদালত। অপরটি নিষ্পত্তির অপেক্ষায় রয়েছে।

এর মধ্যে দৌলতপুর থানায় একটি অপহরণ মামলা ছাড়াও কুষ্টিয়ার আদালতে আরো দুটি মিথ্যা মামলা দায়ের করা হয়। থানার মামলাসহ আদালতের অপর একটি মামলা ইতোমধ্যে খারিজ হয়ে গেছে। এদিকে রোববার রাতের ঘটনায় সংবাদ সম্মেলনের প্রস্তুতি নিচ্ছেন ভিক্টিম সাংবাদিক পরিবারটি।

সাংবাদিক তাশরিক সঞ্চয়ের অভিযোগ, রোববার রাত ৯টার দিকে তাদের তারাগুনিয়ার নিজ বাড়িতে পরিকল্পিতভাবে হামলার চেষ্টা চালান হার্ডওয়্যার ব্যবসায়ী আতিয়ার রহমান, তার শ্যালক পলাশ ও তাদের সহযোগী প্রায় অর্ধশতাধিক লোক। ব্যবসায়ী আতিয়ার রহমান, পলাশ ও তিন মিথ্যা মামলার সাজানো সাক্ষী উপজেলার গঙ্গারামপুরের বজলু এতে নেতৃত্ব দেন বলেও জানান সঞ্চয়।

আরো পড়ুন:
ছাত্র রাজনীতি নয়, মূলত অপরাজনীতি বন্ধ করা জরুরী
সুনীল শেঠির মেয়ের সঙ্গে নওয়াজুদ্দিনের বিয়ে

খবর পেয়ে দৌলতপুর থানার ওসি এস এম আরিফুর রহমানের নেতৃত্বে পুলিশের কয়েকজন অফিসার এবং ইমার্জেন্সি ফোর্স সাংবাদিক তাশরিক সঞ্চয়ের বাড়ি ও বাড়ির আশপাশে অবস্থান নিয়ে পরিস্থিতি সামাল দেন। এ সময় পুলিশ আতিয়ার রহমান, পলাশ ও তাদের সহযোগিদের লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয় বলে সাংবাদিক তাশরিক সঞ্চয় এবং প্রত্যক্ষদর্শী তারাগুনিয়া ব্রাকপাড়ার এলাকাবাসী জানিয়েছেন। তবে ওসি আরিফুর রহমান লাঠিচার্জের বিষয়টি অস্বীকার করেন।

দৌলতপুর থানার ওসি এস এম আরিফুর রহমান জানান, লাঠিচার্জ করার মতো তেমন কোনো ঘটনা ঘটেনি। আতিয়ার রহমান আত্মীয়স্বজন নিয়ে তার মেয়েকে দেখতে গেলে অজানা আশঙ্কায় সাংবাদিক পরিবারটি আতঙ্কিত হয়ে পড়েন। ওসি বলেন, এরপর তারা নিরাপত্তাহীনতার মধ্যে রয়েছেন বলে পুলিশকে খবর দেন। সঙ্গে সঙ্গে পর্যাপ্ত সংখ্যক ফোর্স নিয়ে আমরা সেখানে যাই এবং মেয়ের জন্য কান্নারত আতিয়ার রহমান ও তার স্বজনদের বুঝিয়ে সেখান থেকে সরিয়ে দেই।

এদিকে সম্প্রচার সাংবাদিক তাশরিক সঞ্চয়ের বাড়িতে হামলার চেষ্টার ঘটনায় দৌলতপুর, কুষ্টিয়া এবং রাজধানীর সেন্ট্রাল সাংবাদিকরা উদ্বেগ প্রকাশ করেছেন।

প্রসঙ্গত, গত ৬ জুন ব্যবসায়ী আতিয়ার রহমানের ২০ বছর বয়সী মেয়ে প্রিয়ার সাথে প্রেমের সম্পর্কে জড়িয়ে বিয়েবন্ধনে আবদ্ধ হন সাযবাদিক তাশরিক সঞ্চয়। এরপর থেকেই প্রাপ্ত বয়ষ্ক এই সাংবাদিক ও তার পরিবারের লোকজনের বিরুদ্ধে অপহরণসহ মিথ্যা মামলা করে কোণঠাসা করার মধ্য দিয়ে নিজের মেয়ে প্রিয়াকে ফিরে পেতে নানা ধরনের অপতৎপরতা চালিয়ে যাচ্ছেন তার বাবা প্রভাবশালী ব্যবসায়ী আতিয়ার রহমান।

অক্টোবর ১৪, ২০১৯ at ১১:০২:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এসআরএস/এএএম