সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নাসিমের মরদেহ শনিবার দেশে পৌঁছাবে

কুষ্টিয়া জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নাসিম উদ্দিন আহম্মেদ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ইন্তেকাল করেছেন (ইন্নাল্লিল্লাহে..রাজেউন)। বুধবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০ টায় তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি স্ত্রী তিন সন্তানসহ আত্মীয়স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। আগামীকাল শনিবার তার মরদেহ বাংলাদেশে এসে পৌঁছবে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

মুক্তিযোদ্ধা নাসিম উদ্দিন আহম্মেদের ভাই শামীম আহম্মেদ সাংবাদিকদের জানান, আমেরিকার নিউইর্য়ক সিটিতে তার ভাই মেজো মেয়ে জামাইয়ের বাসায় বেশ কয়েক বছর ধরে অবস্থান করছিলেন।সেখানে থাকাকালীন সময়ে বুধবার সকালের দিকে বুকে ব্যথা অনুভব করলে তাকে দ্রুত সেখানকার নর্থ সেন্ট্রাল হসপিটালে নেয়া হয়। সে সময় সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শনিবার (১২ অক্টোবর) সকাল সাড়ে ৮টায় তার মরদেহ ঢাকায় পৌঁছবে। রোববার কোনো এক সময় কুষ্টিয়া পৌর গোরস্থানে তার নামাজে জানাজা শেষে দাফন করা হবে বলেও জানিয়েছেন শামীম আহম্মেদ।

এদিকে মুক্তিযোদ্ধা নাসিম উদ্দিন আহম্মেদের মৃত্যুতে তার আত্মার মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন মুক্তিযোদ্ধা সংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সমুহের নেতৃবৃন্দ।

জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার হাজি রফিকুল আলম টুকু বলেন, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরে নতুন প্রজন্মের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনা গড়ে তোলার লক্ষ্যে ‘স্বাধীনতা আমার অহংকার’ নামক একটি অনুষ্ঠানের মাধ্যমে ব্যাপক কাজ করেছিলেন নাসিম উদ্দিন আহম্মেদ। তার মৃত্যতে আমরা শোকাহত।

জেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মানিক কুমার ঘোষ সাংবাদিকদের বলেন, বীর মুক্তিযোদ্ধা নাসিম কুষ্টিয়ার মুক্তিযোদ্ধাদের নিকট প্রিয়জন হিসেবে ছিলেন। মুক্তিযোদ্ধাদের ভোটে বারবার নির্বাচিত হয়ে মুক্তিযোদ্ধাদের নেতৃত্ব দিয়ে গেছেন। এই বীরের মৃত্যুতে জাতি হারালো তার এক সূর্য্য সন্তানকে।