মুক্তির প্রশ্নে সরকারের সঙ্গে খালেদা আপস করবেন না -মওদুদ

মুক্তির প্রশ্নে সরকারের সঙ্গে কোনো ধরনের আপস করবেন না বিএনপি নেত্রী খালেদা জিয়া বলে মন্তব্য করেছেন দলটির নেতা মওদুদ আহমদ। শুক্রবার রাজধানীতে এক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, বেগম খালেদা জিয়া কারো সঙ্গে আপস করবেন না, উনি কারো কাছে মাথা নত করবেন না। তিনি বাংলাদেশে এখন ১৬-১৭ কোটি মানুষের নেতা।

তিনি আরো বলেন, প্রয়োজন হলে আরো থাকবেন, কষ্ট সহ্য করবেন কিন্তু খালেদা জিয়া কোনো দিন এই সরকারের সঙ্গে আপস করবেন না।

এদিকে খালেদা জিয়া প্যারোলে মুক্তি চান না জানিয়ে ‘রাজনৈতিক বন্দি’ হিসেবে তার জামিনের ব্যবস্থা করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ করেছেন বিএনপির সংসদ সদস্যরা।

এ ব্যাপারে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, খালেদা জিয়া রাজবন্দি নন, ফলে তার জামিনের বিষয়টি পুরোপুরি আদালতের বিষয়।

আরো পড়ুন:
বিশেষ অর্থনৈতিক অঞ্চল ও হাইটেক পার্কগুলোতে বিনিয়োগ করার আহ্বান -প্রধানমন্ত্রী
রাজশাহীতে মোটর শ্রমিক ইউনিয়নের ভোট গ্রহণ

বিএনপি সমর্থক আইনজীবীদের নেতা জয়নুল আবেদীন এর পর খালেদা জিয়ার জামিনের আবেদন নিয়ে আদালতে যাওয়ার ঘোষণা দিয়ে এক্ষেত্রে সরকারের ‘ছাড়’ চেয়েছেন।

আইনজীবী মওদুদ আহমদ বলেন, বেগম জিয়া অবশ্যই জেলখানা থেকে বেরিয়ে আসবেন। হয় তার মুক্তি আইনি প্রক্রিয়ায় হবে, তা না হলে জনতার আন্দোলনের মাধ্যমে তার মুক্তি হবে। অন্য কোনো পথে তার মুক্তি হবে না।

যদিও জনতার ‘স্বতঃস্ফূর্ত গণবিস্ফোরণ’ ছাড়া বিএনপি চেয়ারপারসনের মুক্তি হবে না বলে মনে করেন তিনি। আগামীতে সেই আন্দোলনের জন্য প্রস্তুতি নিতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান মওদুদ।

চিকিৎসার জন্য দীর্ঘদিন ধরে বিএসএমএমইউ হাসপাতালে রয়েছেন খালেদা। তার বিরুদ্ধে সুপ্রিম কোর্ট ও নিম্ন আদালত মিলে বর্তমানে ১৭টি মামলা বিচারাধীন। এর মধ্যে দুটি মামলায় জামিন পেলেই তিনি কারাগার থেকে মুক্তি পেতে পারেন বলে তার আইনজীবীদের ভাষ্য।

অক্টোবর ০৪, ২০১৯ at ২০:৫৩:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/কাক/এএএম