বৈধ কাগজপত্র না থাকায় তালতলীতে ৪টি ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার বন্ধ

বরগুনার তালতলীতে নিবন্ধনবিহীন বা নিবন্ধন নবায়ন না থাকা ও আনুষঙ্গিক সুবিধা না থাকাসহ বিধি বহির্ভূতভাবে কার্যক্রম চালানোর দায়ে ৪টি বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বা রোগনির্ণয় কেন্দ্র বন্ধ করে দেওয়া হয়েছে।

গতকাল শনিবার বিকালে বরগুনা সিভিল সার্জনের নেতৃত্বে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাকিলা আক্তারসহ স্বাস্থ্য বিভাগের একটি টিম সরেজমিনে পরিদর্শন করে এ ব্যবস্থা নিয়েছে।

আরো পড়ুন :

> রাবিতে ছাত্রীর শ্লীলতাহানি; আটক যুবক
> ব্রহ্মেুত্রের পানিতে তলিয়ে যাচ্ছে নিম্নাঞ্চল সহ আমন আবাদ

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, সিভিল সার্জন ডা. মোহাম্মদ ফজলুল হক এর নেতৃত্বে স্বাস্থ্য বিভাগের একটি টিম উপজেলার বেসরকারি ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শন করেন। পরিদর্শনকালে নিবন্ধন নেই, চিকিৎসক নেই, প্রয়োজনীয় জনবল নেই ও বিধি বহির্ভূতভাবে পরিচালনার জন্য ৪ টি বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার অবৈধ হিসেবে শনাক্ত করেন। এই প্রতিষ্ঠান গুলোর কার্যক্রম সাময়িকভাবে বন্ধ করার জন্য চিঠি দেওয়া হয়েছে।

সূত্র জানায়, এ উপজেলায় ৫টি বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। তবে এগুলোর একটিরও নিবন্ধন নেই, নেই চিকিৎসকও। এই অবস্থায় এই ৪টি প্রতিষ্ঠানকেই সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। নিবন্ধনের জন্য আবেদন করা নিউ মেডিনোভা ডায়াগনস্টিক সেন্টারের পরিবেশ ভালো থাকায় জরুরী প্যাথলোজি বা রোগনির্ণয়ের জন্য খোলা রাখা হয়েছে।

সাময়িকভাবে বন্ধ হওয়া প্রতিষ্ঠানগুলো হচ্ছে নিউ পপুলার ডায়াগনস্টিক সেন্টার, নিউ ল্যাব এইড ডায়াগনস্টিক সেন্টার, দোয়েল ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিক এবং ইসলামিয়া ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিক।

সিভিল সার্জন ডা. মোহাম্মদ ফজলুল হক বলেন,মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে স্বাস্থ্য বিভাগ থেকে পরিদর্শন শেষে অবৈধভাবে প্রতিষ্ঠান পরিচালনার জন্য ৪টি বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেওয়া হয়েছে। তাদের যে সকল শর্ত দেওয়া হয়েছে সেগুলো দিলে নিবন্ধনের জন্য মন্ত্রনালয়ে পাঠানো হবে। নিবন্ধন পেলে এসব প্রতিষ্ঠান চালুর অনুমতি দেওয়া হবে।

আগস্ট ২৭, ২০২৩ at ১৬:৫৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/এর