যশোরের আলোচিত সন্ত্রাসী ‌‌’ভাইপো রাকিব’সহ যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পাঁচ আসামী গ্রেপ্তার

যশোরের আলোচিত সন্ত্রাসী ‌‌’ভাইপো রাকিব’সহ যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক ও অস্ত্রধারী পাঁচজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৬ যশোরের সদস্যরা। যশোর, গাজীপুর এবং ঢাকার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। ২৩ আগস্ট দুপুরে র‌্যাব-৬ যশোর ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন।

আটক আসামিরা হলেন যশোর শহরের বেজপাড়া এলাকার আলোচিত ২৫টি মামলার আসামি রাকিব ওরফে ভাইপো রাকিব (৩০), শার্শা উপজেলার দাউদখালী গ্রামের কাশেম আলীর ছেলে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি তরিকুল ইসলাম (৩৫), নড়াইলের লোহাগড়া উপজেলার মঙ্গলপুর গ্রামের আলেক মোল্লার ছেলে ১৫ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি জিকরুল আলম (৪৪), যশোর সদরের ঝাউদিয়া গ্রামের সানু ফকিরের ছেলে অস্ত্রধারী সন্ত্রাসী সাগর হোসেন (২১) ও একই গ্রামের বাসিন্দা আব্দুল কাদের (৩৪)।

আরো পড়ুন :

> ভারতে ভেঙে পড়ল নির্মাণাধীন রেল সেতু, নিহত অন্তত ১৭
> বেঁচে আছেন হিথ স্ট্রিক, ‘মারা যাননি’ বাংলাদেশের সাবেক কোচ

অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব  জানান,  এ সকল আসামির মধ্যে  ভাইপো রাকিব দীর্ঘদিন ধরে যশোর জেলায় সন্ত্রাসীমূলক কর্মকান্ড করে আতঙ্ক সৃষ্টি করেছে। তার বিরুদ্ধে ২৫টি মামলা রয়েছে। এছাড়াও অনান্য আসামিদের মধ্যে তরিকুল ইসলাম মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি। তাকে বেজপাড়া এলাকা থেকে আটক করা হয়।  আসামি জিকরুল আলম স্বর্ণ চোরাচালান মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত হয়ে পলাতক ছিলেন। তাকে ঢাকার মিরপুর এলাকা থেকে তাকে আটক করা হয়।অন্য আসামি সাগর হোসেনকে আরবপুর ইউনিয়নের ইংলিশ স্কুল অ্যান্ড কলেজের সামনে থেকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন ও গুলি উদ্ধার করা হয়।

এছাড়া, যশোর সদর উপজেলার চান্দুটিয়া গ্রামে অভিযান চালিয়ে আব্দুল কাদেরকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে দুইটি ওয়ান শুটার গান ও চার রাউন্ড গুলি উদ্ধার করা হয়। আব্দুল কাদের ও সাগর অবৈধ আগ্নেয়াস্ত্র রেখে এলাকায় চাঁদাবাজিসহ বিভিন্ন রকম অপরাধমূলক কর্মকাণ্ড করতো বলে জানায় র‌্যাব। তাদের বিরুদ্ধেও একাধিক হত্যা চেষ্টা ও বিষ্ফোরক আইনে মামলা রয়েছে।

আগস্ট ২৩, ২০২৩ at ১৬:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর