ইতিহাসের একটি জঘন্যতম ঘটনা ১৫ আগস্ট পুলিশ সুপার যশোর

যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিপিএম (বার) পিপিএম বলেছেন, ইতিহাসের একটি জঘন্যতম ঘটনা ১৫ আগস্ট। সেইদিন বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে হত্যাকারীরা উল্লাস করেছিল।

হত্যার মামলার বিচার হবে না বলে আইন করেছিল। যা বাংলাদেশের ইতিহাসে একটি কলংকিত অধ্যায়। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছোটবেলা থেকে অত্যন্ত দরদী, সমাজসেবক ও দেশপ্রেমিক ছিলেন। তিনি রাজনীতিতে যুক্ত হয়ে ইংরেজ বিরোধী আন্দোলন থেকে স্বাধীনতাযুদ্ধ পর্যন্ত প্রত্যেকটা আন্দোলনে সক্রীয় অংশ গ্রহণ করেছেন। তার রাজনৈতিক দক্ষতা ও সাহসীকতা শেরে বাংলা একে ফজলুল হক ও হোসেন শহীদ সরোয়ার্দীর মন জয় করেছিলেন। বঙ্গবন্ধুর দুরদর্শীতা ও সাহসীকতার কারণে তিনি বাংলাদেশের মানুষের হৃদয়ে স্থান পেয়েছেন। তার নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতা লাভ করার কারণে আজ আমরা পুলিশ সুপার হতে পেরেছি।

আরো পড়ুন :
> সাঁথিয়ায় স্বামী হত্যার বিচার চেয়ে স্ত্রীর সংবাদ সম্মেলন
> ক্ষেতলালে শোক দিবসে জাতির পিতার স্মরণে গ্রামে গ্রামে দোয়া মাহফিল করছেন – হুইপ স্বপন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ঝিকরগাছার থানার উদ্যোগে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল একটি ক্ষুদা দারিদ্রমুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ। সেই স্বপ্ন পূরণ এবং বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সম্পন্ন করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরর্লসভাবে কাজ করে চলেছেন। অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এই এগিয়ে যাওয়ার পথে যারা বাধা সৃষ্টি করবে তাদেরকে শক্ত হাতে দমন করা হবে। যারা জাতির ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলবে তাদের এই বাংলাদেশে বরদস্ত করা হবে না। তিনি হুশিয়ারী উচ্চারণ করে বলেন, ১৯৭৫ আর ২০২৩ এক না। দেশ নিয়ে আর ষড়যন্ত্র করতে দেয়া হবে না।

রোববার বিকালে ঝিকরগাছা থানার সামনে অফিসার ইনচার্জ সুমন ভক্তের সভাপতিত্বে বক্তব্য রাখেন, যশোর-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্নসাধারণ সম্পাদক অ্যাড. মনিরুল ইসলাম মনির, ঝিকরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্নসাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মো. মাহাবুবুল হক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম মুকুল, সহ-সভাপতি ও পৌর মেয়র মোস্তফা আনোয়ার পাশা জামাল, সাধারণ সম্পাদক মুছা মাহমুদ, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আনোয়ার হোসেন প্রমূখ। মঞ্চে উপস্থিত ছিলেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর শাহাজান আলী, মুক্তিযোদ্ধা লিয়াকত আলী। অনুষ্ঠান পরিচালনা করেন, অতিরিক্ত পুলিশ সুপার ক্রাইম এন্ড অফিসার বেলাল হুসাইন (পিপিএম)।

আগস্ট ১৯, ২০২৩ at ২১:০০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/মেমহ