২৫ হাজার টাকায় রফাদফার চেষ্টা, ধর্ষনের শিকার কিশোরীর হারপিক পানে আত্মহত্যার চেষ্টা

ফাইল ছবি।
যশোরের ঝিকরগাছা সদর ইউনিয়নের একটি গ্রামে ১৪ বছর বয়সী এক কিশোরীকে ধর্ষনের অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি ধামাচাপা দিতে ২৫হাজার টাকার রফাদফার চেষ্টা করা হলে সেই কিশোরী হারপিক পান করে আত্মহত্যার চেষ্টা করেছে।

শুক্রবার (১৮ আগস্ট) সকালে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে উন্নত চিকিৎসার জন্য যশোর সদর হাসপাতালে রেফার করেন।
আরো পড়ুন :

> ২ সেপ্টেম্বর পঞ্চগড়ে চা নিলাম কেন্দ্র চালু : রেলমন্ত্রী
> ঝিকরগাছায় প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে ছাগল বিতরণ

এঘটনায় বখাটে আল আমিন (২০) পলাতক রয়েছে। সে একই গ্রামের শহর আলীর ছেলে। ভুক্তভুগী ওই কিশোরির পিতা পেশায় ভ্যানচালক হওয়ায় গ্রামের লোকজন সুবিচার করেনি এমনটাই তিনি দাবি করেছেন।

তিনি জানান, গত বৃহস্পতিবার (১০ আগস্ট)  তিনি তাঁর  স্ত্রী ও প্রতিবন্ধী ছেলেকে নিয়ে ইউনিয়ন পরিষদে কাজে যান। তার মেয়ে বাড়িতে একা ছিল। এই সুযোগে আল আমিন তার মেয়েকে ধর্ষন করে। পরে বাড়িতে এসে বিষয়টা জানতে পেরে স্থানীয়ভাবে মিমাংসার চেষ্টা করে কোন প্রতিকার পাননি।

শুক্রবার (১৮ আগষ্ট) সকালে বসাবসির মাধ্যমে ২৫হাজার টাকা ক্ষতিপূরণের সিদ্ধান্ত দেয় গ্রামের মাতব্বররা। সেই টাকা আগামী সোমবার দেয়ার কথা। পরে মেয়ে হারপিক খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছে। হাসপাতালের চিকিৎসক রোহিত কুমার জানান, শুক্রবার সকালে রোগীকে হাসপাতালে আনে স্বজনরা। অতিরিক্ত হারপিক খেয়ে ফেলায় তার অবস্থা জটিল হয়েছে। উন্নত চিকিৎসার জন্য রোগীকে যশোর সদর হাসপাতালে রেফার করা হয়েছে।

গ্রামের শালিশে উপস্থিত ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান জানান, ছেলেপক্ষ গ্রামে খুবই প্রভাবশালী। ঘটনার কয়েকদিন পার হলেও কোন সমাধান হয়নি। মেয়েপক্ষ চেয়েছিল বিয়ে দিতে কিন্তু ছেলেপক্ষ ২০/২৫ হাজার টাকা দিতে চেয়েছিল। মেয়ে রাজি হয়নি তাই হারপিক খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছে। ঝিকরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন ভক্ত জানান, এঘটনায় এখনো কোন লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আগস্ট ১৭, ২০২৩ at ২১:১৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এআ/ইর