চৌগাছা থানা পুলিশের আয়োজনে শোক  দিবসের আলোচনা সভায় উপস্থিত এমপি নাসির

সদ্য স্বাধীন হওয়া একটি রাষ্ট্র যার অর্থনীতিসহ সব কিছুই ছিল নড়বড়ে, সেই অবস্থা হতে মাত্র তিন বছরে স্বাধীন বাংলাদেশকে একটি শক্তিশালী অর্থনীতির ভীত তৈরী করেছিলেন জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। দেশ যখন তরতর করে উন্নয়নের উচ্চ শিখরের দিকে ধবিত হচ্ছে ঠিক সেই সময়ে স্বাধীনতা বিরোধীরা বঙ্গবন্ধুকে হত্যা করে স্তব্ধ করে গোটা দেশকে।

আজ (১৬ আগস্ট) বুধবার বিকেলে চৌগাছা থানা পুলিশের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে যশোর-২ চৌগাছা-ঝিকরগাছা আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজার জেনারেল (অবঃ) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন এ কথা বলেন।

আরো পড়ুন :

> নড়াইলে দুইপক্ষের সংঘর্ষে নিহত ১, আহত ১১
> যুব উদ্যোক্তা ফোরাম যশোরের সাধারণ সম্পাদক নির্বাচিত ঝিকরগাছার মেঘনা ইমদাদ

তিনি আরও কলেন, দেশের মানুষ কখনও ভাবেনি আমরা ডিজিটাল দেশে বসবাস করব, কিন্তু সেটি সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কল্যানে। দেশ এখন ডিজিটাল, অচিরেই আমরা স্মার্ট বাংলাদেশে সুফল ভোগ করব। দেশের অভুতপূর্ব এই উন্নয়ন মানুষের কথা মানুষের কাছে পৌছে দিতে হবে।

চৌগাছা থানা অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম সবুজের সভাপতিত্বে শোক দিবসের আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিপিএম (বার) পিপিএম। বিশেষ অতিথি বলেন, বঙ্গবন্ধু বেঁচে থাকলে হয়ত দেশ আরও এগিয়ে যেত। তার রেখে যাওয়া অসমাপ্ত কাজ বঙ্গবন্ধুর যোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী এগিয়ে নিয়ে যাচ্ছেন। পদ্মাসেতু আজ দৃশ্যমান মানুষ এই পদ্মা সেতু ব্যবহার করছেন।

সরকারের যোগ্য নেতৃত্বের কারনে শিক্ষায় অভাবনীয় সাফল্য এসেছে। শিশুরা বছরের শুরুতে নতুন বই পাচ্ছে, শিক্ষাকে আরও গতিশীল করতে সরকার শিক্ষার্থীদের দিচ্ছেন উপবৃত্তি যা একটি দৃষ্টান্ত। দেশের ইতিহাসে সর্বোচ্চ বাজেট ঘোষনা এসেছে এই সরকারের শাসানামলে। বাংলাদেশের সুনাম তাই আজ দেশের গন্ডি পেরিয়ে বিদেশেও।

অতিরিক্ত পুলিশ সুপার ’ক’ সার্কেল জুয়েল ইমরানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আলোচনা করেন বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ ড.এম মোস্তানিছুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী, পৌর মেয়র নুর উদ্দিন আল মামুন হিমেল, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি এ্যাড. এবিএম আহসানুল হক আহসান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক এসএম সাইফুর রহমান বাবুল, ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হবিবর রহমান হবি, আব্দুল হামিদ মল্লিক, শাহিনুর রহমান শহিন প্রমুখ। এ সময় আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, বাজার ব্যবসায়ী সমিতি, বাস ও মিনিবাস মালিক সমিতিসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আগস্ট ১৬, ২০২৩ at ১৯:১৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর