ঘোড়াঘাটে ভূয়া ডিবি পুলিশকে পুলিশে সোপর্দ

দিনাজপুরের ঘোড়াঘাটে ফলের দোকানদারকে ডিবি পরিচয়ে গ্রেফতারের ভয়ভীতি দেখিয়ে টাকা গ্রহণের সময় আব্দুল মজিদ (৩৭) নামে এক ব্যক্তিকে স্থানীয় বিক্ষুব্ধ জনতা আটক করে পুলিশে সোপর্দ করেছে।

১০ আগষ্ট বৃহস্পতিবার বিকেলে ৩নং সিংড়া ইউনিয়নের রাণীগঞ্জ বাজারে এই ঘটনা ঘটে। এ ঘটনায় ভ‚ক্তভোগী ফলের দোকানদার কাউসার পারভেজ (৩৫) বাদী হয়ে রাতেই ঘোড়াঘাট থানায় একটি মামলা করেছেন।  গ্রেফতারকৃত আব্দুল মজিদ বগুড়া জেলার কাহালু উপজেলার ছোট পিঁপড়া গ্রামের তছলিম উদ্দিন সাকিদারের ছেলে।

আরো পড়ুন :

> হরিপুরে ৬০ বোতল ফেনসিডিল সহ আটক -১
> এশিয়া কাপ ও বিশ্বকাপে বাংলাদেশের অধিনায়ক সাকিব

ভূক্তভোগী দোকানদার ও মামলার বাদী কাউসার পারভেজ জানান, রাণীগঞ্জ মসজিদের সামনে তার ফলের দোকান আছে। বৃৃহস্পতিবার বিকেল আনুমানিক ৫টার দিকে গ্রেফতারকৃত আব্দুল মজিদ তার দোকানে আসে এবং তার দোকান থেকে এনার্জি ড্রিংক ক্রয় করেন।

কিছুক্ষণ পরে তিনি নিজেকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে দোকানদারকে বলেন, এনার্জি ড্রিংক বিক্রির কোন বৈধ কাগজপত্র আছে কিনা তার কাগজক পত্র চান।

এরপর দোকানদার কোন কিছু বলার আগেই প্রতারক দোকানদারকে দোকান থেকে নেমে আসতে বলেন।দোকানদারকে হ্যান্ডকাফ লেগে গ্রেফতার করে নিয়ে যাওয়ার কথা বলে।

এক পর্যায়ে ওই প্রাতারক দোকানদারকে নানাবিধ ভয়ভীতি দেখিয়ে তার কাছে ১০ হাজার টাকা দাবি করেন। এতে আতংকিত হয়ে দোকানদার তার দোকানে থাকা ২ হাজার টাকা ভূয়া ডিবি আ: মজিদকে দিয়ে দেন।

ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) আসাদুজ্জামান আসাদ বলেন, গেস্খফতারকৃত আ: মজিদ ম‚লত একজন প্রতারক। তিনি সরকারী কোন কর্মচারী বা ডিবি পুলিশের সদস্য না হয়েও, মিথ্যা পরিচয় দিয়ে অপকর্ম করছিল। স্থানীয়রা তাকে আটকের পর সামান্য মারপিট করেছে। আমরা হাসপাতালে তাকে প্রাথমিক চিকিৎসা দিয়েছি। গেস্খফতারকৃত প্রতারককে শুক্রবার দিনাজপুরের আদালতে পাঠানো হয়েছে।

আগস্ট ১০, ২০২৩ at ১৬:২৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মাউআমা/ইর