ক্ষেতলালে মাদ্রাসার সাধারণ সম্পাদক পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করলেন ইলিয়াছ হোসেন

জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার শালবন রহমানিয়া হাফেজিয়া মাদ্রাসার সাধারণ সম্পাদক পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করলেন ইলিয়াছ হোসেন। ২১ জুলাই (শুক্রবার) সকাল ১০ টায় প্রেস ব্রিফিং এর মাধ্যমে সাধারণ সম্পাদক এর পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ এর ঘোষণা দেন তিনি।

প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের জানান, গত ২০১৯ সালে উপজেলার শালবন রহমানিয়া হাফেজিয়া মাদ্রাসার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন বিশিষ্ট ব্যবসায়ী ইলিয়াস হোসেন। সে ওই গ্রামের আইয়ুব আলীর ছেলে। তিনি প্রায় তিন বছরের অধিক সময় যাবৎ সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন । মাদ্রাসায় সাধারণ সম্পাদক এর দায়িত্ব নেওয়ার পর থেকে এই পর্যন্ত এই মাদ্রাসার অনেক উন্নয়ন করেছেন তিনি। মাদ্রাসার পাশাপাশি গ্রাম ও এলাকার বিভিন্ন অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে সাহায্য সহযোগীতাও করেন তিনি। এ কারনে তিনি এলাকায় মানবিক ইলিয়াস হিসেবে পরিচিত লাভ করেছেন।

সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ বিষয়ে ইলিয়াছ হোসেন সাংবাদিকদের জানান, আমি স্বেচ্ছায় এই পদ থেকে অব্যাহতি দিচ্ছি। আমি দায়িত্ব নেওয়ার পর যতোদূর পেরেছি উন্নয়ন করার চেষ্টা করেছি। এ মাদ্রাসার ছাত্ররা আগে বিভিন্ন গ্রামে আদায় করতো। কিন্তু আমি দায়িত্ব নেয়ার পর থেকে গ্রাম গ্রামে গিয়ে আদায় বন্ধ করে দিয়েছি। এ ছাড়া ধর্মীয়সহ বিভিন্ন উৎসবে মাদ্রাসার সকল শিক্ষার্থীদের আমি নিজ অর্থায়নে কাপড় দিয়েছি। আমি ব্যবসার কারনে ঢাকায় থাকি যখন গ্রামে আসি সকলের জন্য খাবার নিয়ে আসি। আমি এই মাদ্রাসাকে নিজের পরিবার ভাবি। নিজ অর্থায়নে মাদ্রাসার দোতলায় দুটি রুম ও প্রচীরসহ প্রায় সাত লাখ টাকার কাজ করেছি।

আরো পড়ুন :
>> ভারতে কারাভোগ শেষে দেশে ফিরলো শিশুসহ ৪০ তরুণ- তরুণী
>> কোরআন পোড়ানো: সুইডেনের রাষ্ট্রদূতকে বহিষ্কার করলো ইরাক

জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি আমাদের মাদ্রাসায় বেশ কয়েকবার বরাদ্দ দিয়েছেন তার সাথে আমরা সকলে মিলে কিছু অর্থ দিয়ে মাদ্রাসার বিল্ডিং দুই তলা করার জন্য কাজ করেছি। কিন্তু এখনো সেটি সমাপ্ত হয়নি। আমি যতোদূর পেরেছি মাদ্রাসার ভালোর জন্য কাজ করেছি। তারপরও কিছু লোক আমাকে নিয়ে খারাপ মন্তব্য করে থাকেন। তাদের উপর আমার কোনো অভিযোগ নেই, আমি ভালো কাজ করতে গিয়ে কেন অন্যের সমালোচনার শিকার হবো? তাই স্বেচ্ছায় সাধারণ সম্পাদক এর দায়িত্ব থেকে পদত্যাগ করছি। মাদ্রাসার সভাপতি, সদস্য ও গ্রামবাসী মিলে এই কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি গঠন করুক এবং নতুন নেতৃত্ব আসুক।

মাদ্রাসার শিক্ষক শামীম ওসমান বলেন, ইলিয়াস মাদ্রাসার সাধারণ সম্পাদক এর দায়িত্ব নেওয়ার পর থেকে অনেক উন্নয়ন হয়েছে। তিনি চলে গেলে মাদ্রাসাটি অচল হয়ে পড়বে। আমরা চাই তিনি আবারো দায়িত্বে আসুক, আপনাদের মিডিয়ার ভাইদের মাধ্যমে আমি সকলকে অনুরোধ করবো, আপনারা সকলেই তাকে বুঝিয়ে আবারো দায়িত্বে আনুন। তার মতো মানবিক মানুষ এই মাদ্রাসায় অনেক দরকার।

মাদ্রাসার ক্যাশিয়ার বলেন, ইলিয়াস ভাই সাধারণ সম্পাদক এর দায়িত্ব থেকে পদত্যাগ করলেন। বর্তমানে ব্যাংক ও নগদ অর্থ মিলে এক লাখ পঁয়ত্রিশ হাজার টাকার মতো মাদ্রাসার একাউন্টে জমা আছে।

এ বিষয়ে শালবন হাফেজিয়ার মাদ্রসার সভাপতি লিয়াকত আলী বলেন, ইলিয়াস কেন কি বিষয়ে পদত্যাগ করেছেন, আমি এ সবের কিছুই জানিনা।

জুলাই ২১, ২০২৩ at ১৫:৩৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/শাস