৮ দফা দাবিতে পাবনায় মেডিকেলের শিক্ষার্থীদের অবস্থান  ধর্মঘট পালন

পরিবহন সংকট সমস্যার সমাধান সহ ৮ দফা দাবিতে ক্লাস পরীক্ষা বর্জন করে প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করছে পাবনা মেডিকেল কলেজে অধ্যায়নরত শিক্ষার্থীরা।

২০ জুলাই (বৃহঃবার) সকাল থেকে সকল সেমিষ্টারের শিক্ষার্থীরা একত্রিত হয়ে তাদের দাবি আদায়ের লক্ষে প্রশাসনিক ভবনের সামনে এই অবস্থান কর্মসূচি পালন করেন। শিক্ষার্থীদের লিখিত দাবি সমুহের মধ্যে প্রধানত যে সমস্যা প্রকট আকার ধারন করেছে তার মধ্যে অন্যতম পরিবহন সমস্যা।
আরো পড়ুন :

> তালায় অনলাইন জুয়া বাল্যবিবাহ ইভটিজিং চুরি মাদক ও কিশোর অপরাধ দমনে নানা উদ্যোগ গ্রহন
> হিরো আলমের কোমরে ধরেন মানিক, পেটান আল আমিন

দীর্ঘদিন ধরে অধ্যায়নরত শিক্ষার্থীদের জন্য ভাড়া করা পরিবহন বাজেট সংকট দেখিয়ে বন্ধ রেখেছে কলেজ কর্তৃপক্ষ। বর্তমানে সকল শিক্ষার্থীদের মূল ক্যাম্পাস থেকে নিজেদের অর্থায়নে পাবনা জেনারেল হাসপাতালে যাতায়াত করতে হচ্ছে তাদের। নিজেস্ব পরিবহন না থাকায় শিক্ষার্থীদের নিয়মিত ক্লাস করতে বেশ সমস্যার মধ্যে পরতে হচ্ছে। নিজেস্ব পরিবহন বন্ধ থাকায় নির্দিষ্ট সময়ের মধ্যে তারা হাসপাতালে যেতে পারছেনা। এই সকল বিষয়ে কলেজ কর্তৃপক্ষকে বলার পরেও তারা কোন পদক্ষেপ গ্রহণ না করে সময় ক্ষেপণ করছেন বলে জানান শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা আরো জানান, পরিবহন সমস্যার পাশাপাশি আরো যে সকল দাবি তুলে ধরেছেন আন্দোলনকারী তার মধ্যে রয়েছে, হোস্টেল ও ক্যাম্পাসের নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা,। ক্যাম্পাসের দৃষ্টিনন্দন মূল ফটক নির্মান করা, কলেজের সম্মুখের ভাঙা সড়ক দ্রুত সংস্কার করা, ক্যাম্পাসের মধ্যে অবাধে বিচরণকৃত গবাদী পশু ঢোকা বন্ধ করা, ছাত্র হোস্টেলের ভেতরে জলাবন্ধতা দূরকরা, হোস্টেল গুলোতে নিয়মিত বিশুদ্ধ পানি সরবরাহের ব্যবস্থা করা, বিদ্যুৎ সমস্যার সমাধান সহ শিক্ষার্থীদের খেলা জন্য স্থায়ী মাঠে ব্যবস্থার দাবি তুলে ধরেন। শিক্ষার্থীরা বলেন, যদি এই সকল দাবি দ্রুত বাস্তবায়ণ না করা তবে আগামী শনিবার থেকে লাগাতার বিক্ষাভ কর্মসূচি পালন করা হবে বলে হুশিয়ারী দেন।

জুলাই ১৯, ২০২৩ at ১৮:০৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মির/ইর