শিবগঞ্জে অধ্যক্ষের মাথায় পিস্তল ঠেকিয়ে স্বাক্ষর করতে বাধ্য করার অভিযোগ

বগুড়ার শিবগঞ্জে অধ্যক্ষে মাথায় পিস্তল ঠেকিয়ে শিক্ষক হাজির খাতায় নাম লিখতে ও বেতন শিটে স্বাক্ষর করতে বাধ্য করার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে ৯ জুলাই রোববার সকাল ১০টায় উপজেলার ময়াদনাহাট্টা ইউনিয়নের মোশারফ মন্ডল কলেজে।

জানা গেছে, উপজেলার ময়দানহাট্টা ইউনিয়নের মোশারফ মন্ডল কলেজে এর সাবেক প্রভাষক (ম্যানেজমেন্ট) মাহমুদুল হাসান কে ২০১৯ সালে ১১ মে অনুষ্ঠিত ১১/২০১৯তম আপীল এন্ড আরবিট্রিশন কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী চূড়ান্ত ভাবে বরখাস্ত করা হয় ও সাবেক প্রভাষক (আইসিটি) মামুনুর রশিদ কে বে-সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের বিধি অনুযায়ী নিয়োগ প্রাপ্ত না হওয়ায় তাকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়।

আরো পড়ুন :

> সাংবাদিক পুত্রকে বাঁচাতে দরকার ৪০ লাখ টাকা- প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা
> যাত্রীর সাথে সরকারি চাল পাচারকালে জনতার হাতে বাস আটক

এ নিয়ে প্রভাষকদের ও অধ্যক্ষ আব্দুল বারী মাঝে বিরোধ সৃষ্টি হয়। তারা অধ্যক্ষকে একের পর এক মামলা দিয়ে হয়রানি করার চেষ্টা করে। এক পর্যায়ে সাবেক অধ্যক্ষ মাহমুদুল হাসান, মামুনুর রশিদ ও পীযুষ কুমার মজুমদার সহ কিছু ভাড়াটিয়া লোকজন অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে রোবাবার সকাল ১০টায় কলেজ চত্বরে প্রবেশ করে। একপর্যায়ে তারা অধ্যক্ষর কক্ষে প্রবেশ করে। এসময় সাবেক প্রভাষক মাহমুদুর রহমান, অধ্যক্ষের মাথায় পিস্তল ঠেকিয়ে মৃত্যু ভয়-ভীতি প্রদান করে শিক্ষক হাজির খাতায় নাম লিখতে ও বেতন শীটে স্বাক্ষর করার জন্য চাপ সৃষ্টি করে। ওই অধ্যক্ষ স্বাক্ষর করতে অস্বীকৃতি জানালে তারা বেধরক ভাবে মারপিট করে থাকে। একপর্যায়ে তারা কলেজের গুরুত্বপন্ন কাজগপত্র ও মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায়।

এব্যাপারে অধ্যক্ষ আবুল বারী জানান, মাহমুদুল হাসান কে চূড়ান্ত ভাবে বরখাস্ত করা হয়েছে ও সাবেক প্রভাষক (আইসিটি) মামুনুর রশিদ কে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে। কিন্তু তারা বিধি নিষেধ নানা হঠাৎ করে রোববার সকালে কলেজে এসে আমার মাথায় পিস্তল ঠেকিয়ে হত্যার হুমকি প্রদান করে গুরুত্বপূর্ণ কাগজপত্র নিয়ে যায়।

এ বিষয়ে সাবেক প্রভাষক মাহমুদুল হাসান ও মামুনুর রশিদ এর সাথে যোগাযোগ করার চেষ্টা করে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এব্যাপারে শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ আব্দুর রউফ বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

জুলাই ০৯, ২০২৩ at ২১:৪০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর