যবিপ্রবির সিএসই বিভাগের সফট্ওয়্যার ডেভেলপমেন্ট ল্যাব উদ্বোধন

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) কম্পিউটার বিজ্ঞান ও প্রযুক্তি (সিএসই) বিভাগের ‘সফট্ওয়্যার ডেভেলপমেন্ট ল্যাব’ নামে একটি ল্যাবরেটরি উদ্বোধন করা হয়েছে। আজ রোববার সকালে যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের দ্বিতীয় তলায় এ ল্যাবটি উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

আরো পড়ুন :

> ঝিনাইদহে জেলা পরিষদের সদস্য’র উপর হামলা  পুলিশ আহত মটরসাইকেল ভাংচুর
> নুরের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় কম্পিউটার বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের শিক্ষার্থীরা অগ্রণী ভূমিকা পালন করতে হবে। কারণ প্রযুক্তি মনষ্ক দক্ষ জনগোষ্ঠী ব্যতীত আমরা কোনাভাবেই সামনের দিকে এগিয়ে যেতে পারব না। মূল্যবান সময় হেলায় অতিবাহিত করা যাবে না। নিজেদের যথাসময়ে যোগ্য করে গড়ে তুলতে না পারলে, প্রতিযোগিতায় টিকে থাকা সম্ভব হবে না। এর আগে তিনি নিজেদের দক্ষতা উন্নয়ন ও বিভাগের নানা বিষয়ে শিক্ষার্থীদের মতামত শোনেন এবং তাৎক্ষণিকভাবে সেগুলো সমাধানের প্রয়োজনীয় নির্দেশান প্রদান করেন।

উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে সিএসই বিভাগ প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত শিক্ষা ও গবেষণাসহ নানা বিষয়ের আদ্যপান্ত তুলে ধরেন বিভাগটির সহযোগী অধ্যাপক ড. মো. কামরুল ইসলাম। উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিএসই বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সৈয়দ মো. গালিব, অধ্যাপক ড. মো. আলম হোসেন, সহকারী অধ্যাপক মোহাম্মদ নওশীন আমিন শেখ, মো. ইয়াসির আরাফাত, ড. মো. নাসিম আদনান, অতীশ কুমার দীপঙ্কর, মোস্তাফিজুর রহমান আকন্দ, প্রভাষক ড. এ এফ এম শাহাব উদ্দিন, শেখ সালাউদ্দিন কবীর, মেহেদী হাসান, আবু রাফে মো. জামিল প্রমুখ।

জুলাই ০৯, ২০২৩ at ১৭:৩৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর