চৌগাছায় বিদ্যুত স্পর্শে কলেজ শিক্ষক ও স্কুল ছাত্রের মৃত্যু

যশোরের চৌগাছায় শুক্রবার (৩০ জুন) পৃথক বিদ্যুত স্পর্শে এক কলেজ শিক্ষক ও স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে। এ ঘটনায় উভয় পরিবারসহ এলাকায় শোকের ছাঁয়া নেমে এসেছে। এদিন রাতে স্বস্ব পারিবারিক কবরস্থানে তাদের দাফন সম্পন্ন হয়।

জানা গেছে, উপজেলার পাতিবিলা গ্রামের মৃত আঃ ওয়াদুদ বিশ্বাসের ছেলে রেজাউল ইসলাম (৪৬) শুক্রবার সকালে বাড়ির অদুরে নিজের মেহগুনি বাগানে কাজ করতে যান। ওই জমির উপর দিয়ে একটি চায়ের দোকানে অবৈধ ভাবে বিদ্যুতের লাইন নেয়া ছিলো। বিদ্যুতের টানা লাইনের আরথিন তার ওই কলেজ শিক্ষকের জমির মাটিতে পুতে রাখা হয়। রেজাউল ইসলাম দা দিয়ে জঙ্গল পরিস্কার করার সময় ওই তার কাটা পড়ে এবং তিনি ঘটনাস্থলেই মারা যান। নিহত রেজাউল ইসলাম মহেশপুর উপজেলার কাঠগড়া ডাঃ সাইফুল ইসলাম ডিগ্রী কলেজের প্রভাষক ছিলেন।

নিহতের স্ত্রী সালেহা খাতুন জানান, অবৈধ ভাবে আমাদের জমির মাটির নিচ দিয়ে পাশে চায়ের দোকানে বিদ্যুত লাইন নেয়ার কারনেই এই দূর্ঘটনা। সকাল ৮ টার দিকে সে মারা যায় আর বেলা ১১ টার দিকে জমির জঙ্গলের মধ্যে এক প্রতিবেশি তার মরাদেহ পড়ে থাকতে দেখে ডাক চিৎকার দিলে আমরা ঘটনাস্থলে যেয়ে এই দৃশ্য দেখতে পাই। খবর পেয়ে থানা পুলিশ মরাদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য যশোর মর্গে প্রেরণ করেন।

ডাঃ সাইফুল ইসলাম ডিগ্রী কলেজের অধ্যক্ষ বলাই চন্দ্র পাল বলেন, রেজাউল ইসলাম আমার কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের প্রাভাষক ছিলেন। গত ২৫ জুন তার বেতন স্কেল পরিবর্তন হয়েছে এই খবরে আমরাসহ পরিবারের সকলেই মহাখুশি। এই খুশিল আমেজ কাটতে না কাটতেই তার আকস্মিক মৃত্যু হয়। এতে গোটা কলেজে শোকের ছায়া নেমে এসেছে।

এদিকে শুক্রবার বিকেলে উপজেলার কাদবিলা গ্রামে রিয়াদ হোসেন নামে (১৩) এক স্কুল ছাত্র বিদ্যুত স্পর্শে মারা গেছে। নিহত রিয়াদ হোসেন গ্রামের স্বপন বিশ্বাসের ছেলে এবং স্থানীয় ঝাউতলা মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেনীর শিক্ষার্থী ছিলো।

শিশু রিয়াদের চাচা শহিদুল ইসলাম জানান, শুক্রবার বিকেলে সে নিজ পড়ার ঘরে বিদ্যুতের বোর্ডে একটি প্লাগ দিতে যেয়ে বিদ্যুতায়িত হয়ে মারাত্মক আহত হয়। আমরা দ্রুত উদ্ধার করে চৌগাছা হাসপাতালে নিলে জরুরী বিভাগের চিকিৎসক ডাঃ চন্দনা পাল তাকে মৃত ঘোষনা করেন। চিকিৎসক চন্দনা পাল জানান শিশুটিকে হাসপাতালে নিয়ে আসার আগেই মৃত্যু হয়েছে।

থানার ওসি (তদন্ত) জিল্লাল হোসেন বিদ্যুত স্পর্শে দুইজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।