ভিজিডি‘র চাল বিতরণে অনিয়ম শীর্ষক প্রকাশিত সংবাদের নিন্দা ও প্রতিবাদ

পটুয়াখালীর দুমকিতে ভিজিডি‘র চাল বিতরণে অনিয়ম শীর্ষক প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন মুরাদিয়া ইউপি চেয়ারম্যান মো. মিজানুর রহমান সিকদার।

গতকাল মঙ্গলবার (২০ জুন) উপজেলার মুরাদিয়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে আয়োজিত জনাকীর্ণ এক সংবাদ সম্মেলনে ‘দৈনিক কালেরকন্ঠ‘সহ বেশ কয়েকটি জাতীয় ও স্থানীয় পত্রিকায় প্রকাশিত মিথ্যে সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। এসময় ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ, ইউপি সচিব, ইউনিয়ন তথ্যসেবা কেন্দ্রের উদ্যোক্তা এবং সুবিধাভোগী শতাধিক পরিবারের সদস্যসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরো পড়ুন :

> মদনে ব্যবসায়ী সুমনের দোকান পুড়ানোর প্রতিবাদে মানববন্ধন
> শাহজাদপুর প্রেস ক্লাবের মানব বন্ধন

লিখিত বক্তব্যে ইউপি চেয়ারম্যান বলেন, দ্বিতীয় বারের মতো নির্বাচত চেয়ারম্যান হিসেবে শপথ নিয়ে তিনি ইউনিয়নবাসীর কল্যানে সবাইকে সাথে নিয়ে অত্যন্ত সততার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছি। ঘুষ, দূর্ণীতি, মাদকমুক্ত ইউনিয়ন গঠনে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। এলাকার দ্বন্দ-সংঘাত, জমিজমা সংক্রান্ত বিরোধ, সহিংসতা, হানাহানি, সামাজিক অনাচার অসংগতি রোধে পারিবারিক আদালত ও স্থানীয় শালিস ব্যবস্থার মাধ্যমে নিষ্পত্তি করাসহ সামাজিক শৃঙ্খলা রক্ষা ও সকল নাগরিকের শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিৎ কল্পে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

কিন্ত গত ১৮ জুন তারিখ ভিজিডি চাল বিতরণ কিছুটা সমস্যা হয়েছে বলে শুনে তাৎক্ষণিক চাল দেয়া বন্ধ রাখে এবং দায়িত্বরত ইউপি সদস্য ও কয়েলদারকে প্রত্যাহার করে নেন। টাকা নেয়ার কথা উঠলে তাও বন্ধ করতে নির্দেশ দিয়েছেন।

এখবরটি তার নির্বাচনী প্রতিপক্ষরা রংচং মেখে আরও ফুলিয়ে ফাপিয়ে বিভিন্ন পত্রিকায় চটকদার অসত্য সংবাদ প্রকাশ করে তার সুনাম ও ভাবমূর্তি ক্ষুন্নের অপচেষ্টা করেছে। তিনি ওইসব বানোয়াট অসত্য তথ্যের মিথ্যে সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জনগণকে বিভ্রান্ত না হতে অনুরোধ জানিয়েছেন।

একই সাথে অসত্য ও খন্ডিত তথ্যে মিথ্যে সংবাদ প্রচার কারী গণমাধ্যমকর্মীদের তিরস্কার করে ভবিষ্যতে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের আহবান জানান। অন্যথায় ভূঁয়া ও মনগড়া অসত্য ও মানহানিকর উদ্দেশ্যমূলক মিথ্যে সংবাদ প্রচারকারিদের ব্যাপারে পরিষদ আইনী পদক্ষেপ নিতে বাধ্য হবেন।

জুন ২০, ২০২৩ at ১৬:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোজউ/ইর