ভোক্তা অধিকারের অভিযান জরিমানা ১ লক্ষ টাকা: প্রতিষ্ঠান সিলগালা

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ বগুড়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী এর নেতৃত্বে বগুড়া জেলা সদরের রাজাবাজরে বিভিন্ন মশলা গুড়ো করার কারখানায় ২৪ মে দুপুর ১২ টায় অভিযান পরিচালনা করা হয়।

এসময় শহরের রাজা বাজারে অবস্থিত সুলতান বাদশার মশলা ভাঙ্গানোর কারখানায় হলুদ ও মরিচের গুঁড়াতে কাপড়ের রঙ, কাঠের রঙের মিশ্রন সহ উক্ত কারখানায় বস্তাভর্তি ধানের তুষ পাওয়া যায়। যা মানুষের শরীরের জন্য ক্ষতিকর।

আরো পড়ুন :
> মদনে ভূমি সেবা সপ্তাহ উদযাপন
> বাংলাদেশের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক জোরদার করতে চায় কাতার

অভিযানের বিষয়টি নিশ্চিত করে বগুড়া জেলা ভোক্তা অধিকারের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী জানান, আমার আমাদের নিখুঁত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারি। শহরের বিভিন্ন বাজারে অবস্থিত হলুদ ও মরিচের গুঁড়া কারখানায় কাপড়ের রঙ, কাঠের গুঁড়া, ধানের তুষ ও ইটের গুঁড়া মিশিয়ে বিক্রি করে আসতেছে।

এর ধারাবাহিকতায় শহরের রাজাবাজারের সুলতান বাদশার মশলা ভাঙ্গানোর কারখানায় অভিযান পরিচালনা করে এই সব উপাদান বিদ্যমান থাকায় উক্ত প্রতিষ্ঠানকে এক লক্ষ টাকা জরিমানা ও প্রতিষ্ঠান সিলগালা করে দেওয়া হয়। এই সময় উপস্থিত ছিলেন জেলা চেম্বার অফ কমার্সের ভাইস-প্রেসিডেন্ট এনামুল হক দুলাল, ব্যবসায়ী নেতা ও সমাজ সেবক পরিমল প্রসাদ রাজ।

তিনি আরো জানান, অভিযান পরিচালনা সহযোগিতা করেন জেলা কৃষি বিপণন অফিসার ও জেলা পুলিশের একটি চৌকশ দল। এছাড়াও জনসাধারণের মাঝে সচেতনতার বৃদ্ধির লক্ষ্যে লিফলেট বিতরণ করে সতর্ক করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

মে ২৪, ২০২৩ at ১৩:৪৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/রাইর/ইর