চাঁদভা ইউনিয়ন পরিষদের ভবন সংস্কার কাজে অনিয়মের অভিযোগ

পাবনা আটঘরিয়া উপজেলার চাদভা ইউনিয়ন পরিষদের ভবন সংস্কার কাজে অনিয়মের অভিযোগ উঠেছে  ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে।

রবিবার দুপুরে চাঁদভা  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার কামাল হোসেন সাংবাদিকদের কাছে এমন অভিযোগ তুলে ধরেন।

তিনি জানান, এই ইউনিয়ন পরিষদে ৯ লক্ষ ৪৫ হাজার টাকার এডিপি সংস্কার কাজ এসেছে। এই কাজের ঠিকাদার বুধবার থেকে কাজ শুরু করেছে। আমরা যখন অফিস থেকে চলে গেছি তখন সে কিছু কাজ শুরু করেছে। পরবর্তীতে বৃহস্পতিবারে ঢালাই করার কথা বললো আমাকে যে শুক্রবারে ঢালাই হবে। তখন আমি বললাম শুক্র -শনিবার তো ছুটির দিন রবিবারের দিন মালগুলো আসুক আমরা চেয়ারম্যান মেম্বার উপস্থিত থেকে মালগুলো বুঝে নিয়ে ইঞ্জিনিয়ার মহোদয়ের সাথে উদ্বোধন করবো। কিন্তু তারা আমার কথা না শুনে আমার অনুপস্থিতিতে কাজ উদ্বোধন করে চলে গেছে। আমার দাবি ছিল যে খোয়াগুলা আছে সেগুলা বেশিরভাগই রাবিশ। খোয়াগুলো চেলে তারপরে কাজে লাগানোর কথা বলেছিলাম। তিনি বলেন এখানে একদম নিম্নমানের  নির্মাণ সামগ্রী দিয়ে কাজ করতেছে ঠিকাদার প্রতিষ্ঠান।

তিনি আরো জানান, যে খোয়া ব্যবহার করা হচ্ছে সেগুলো একদম গুড়া আর আবর্জনা যুক্ত। আর ছাদের উপরে ব্রাশ করার কথা ছিল সেটা  করে নাই।আমি এই অবস্থায় উপজেলা ইঞ্জিনিয়ার, উপজেলা নির্বাহী কর্মকর্তা  ও স্থানীয় সাংসদ কে  অবগত করেছি। এরপরও ঠিকাদার প্রতিষ্ঠান কাজ করে যাচ্ছে কর্ণপাত করছে না।  এ ধরনের কাজ করলে সরকারের উন্নয়নকে ব্যাহত করবে।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা প্রকৌশলী মেহেদী হাসান জানান, আমরা যখন চাঁদভা ইউনিয়ন পরিষদ এর কাজ শুরু করি । মালামাল  মজুদ করার পরে  চেয়ারম্যান কে অবগত করি। আপনি এসে  আমাদেরকে কাজের গুণগতমান নিশ্চিত করেন কাজ ঠিক আছে কি না। উনি শুরুতে কিছুটা গরিমসি ছিলো।

তিনি আরো জানান, যেহেতু কাজের মেয়াদ কাল একদম স্বল্প এজন্য আমরা মজুদকৃত মালামাল দেখে গুণগতমান ঠিক থাকায় আমি এবং আমার  ইঞ্জিনিয়ার ও মেম্বারদের উপস্থিতিতে আমি কাজটা শুরু করেছি। এই কাজে কোন ব্যপ্তয় ঘটছে না বলে জানান তিনি।

মে ২০, ২০২৩ at ১৭:৫৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মির/ইর