শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে উৎসব মুখর পরিবেশে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত।

সিরাজগঞ্জের শাহজাদপুরে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে উৎসব মুখর পরিবেশে জিএসটি গুচ্ছভুক্ত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।শনিবার (২০ মে) বি-ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে দ্বিতীয়বারের মত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধানে শাহজাদপুর ইব্রাহিম পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা গ্রহণ শুরু হয়।বি ইউনিটের ভর্তি পরীক্ষায় ২ হাজার ২০৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। দুপুর ১২.০০টায় শুরু হয়ে দুপুর ১.০০টা পর্যন্ত ৮০ মার্কের এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড, শাহ আজম, স্থানীয় সংসদ সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা, উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন ও পৌর মেয়র মনির আক্তার খান তরু লোদী।

ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থী ও তাদের অভিভাকদের চলাচল নির্বিঘ্ন রাখতে পৌর শহরের থানার ঘাট থেকে দ্বারিয়াপুর বাজার পর্যন্ত যান চলাচল সকাল থেকে বন্ধ রাখা হয়। এসময় আইনশৃংখলা নিয়ন্ত্রণে রাখতে বিপুল সংখ্যাক পুলিশ মোতায়েন করা হয়।

আরো পড়ুন :
> নর্থ বেঙ্গল সুগার মিলে গেট মিটিং ও বিক্ষোভ সমাবেশ
> লালপুরে তিনদিন ব্যাপী কৃষি মেলার উদ্বোধন

এর আগে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, হাইওয়ে পুলিশ, স্বাস্থ্যসেবা সংক্রান্ত কর্তৃপক্ষের সঙ্গে কয়েক দফা সভা করে পরীক্ষাগ্রহণকে নির্বিঘ্ন করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আবাসন, খাবার সহ সার্বিক সহযোগিতায় বিশ্ববিদ্যালয় বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে।

উল্লেখ্য, সারাদেশে জিএসটি গুচ্ছভুক্ত মোট ২২টি বিশ্ববিদ্যালয়ের ১৯টি বিশ্ববিদ্যালয়ে একযোগে বি-ইউনিটের গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবছর রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ৩টি (এ, বি, সি) ইউনিটে সর্বমোট ৭ হাজার ৬৯২ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করছে।আগামী ২৭ মে সি ইউনিটে (বানিজ্য বিভাগ) এ ৭৭৪ জন পরিক্ষার্থী ও ৩ জুন এ ইউনিট (বিজ্ঞান বিভাগ) এ ৪ হাজার ৭১২ পরিক্ষায় অংশ নেবেন।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. শাহ আজম বলেন, উৎসব মুখর পরিবেশে স্বাভাবিক ভাবে প্রথম দিনের মানবিক বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আগামী পরীক্ষা গুলোও প্রথম দিনের ধারাবাহিকতায় সুষ্ঠু ও স্বাভাবিক এবং উৎসব মূখর পরিবেশে অনুষ্ঠিত হবে।এসময় তিনি পরীক্ষা কেন্দ্র ও পৌর শহরের আইন শৃংখলা ও রক্ষায় পুলিশ, র‌্যাব, আনসার ও গোয়েন্দা সংস্থা গুলোর প্রশংসা করেন।

মে ২০, ২০২৩ at ২১:২৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/মেমহদ