অভয়নগরে দুটি স্পিড ব্রেকার এখন মরণ ফাঁদ

যশোরের অভয়নগরে দুটি স্পিড ব্রেকার যেন মরণ ফাঁদে পরিণত হয়েছে। উপজেলার  একতাপুর গ্রামে ফারাজী বাড়ি মসজিদ সংলগ্ন অনুমোদনহীন স্পিড ব্রেকার  দুটি অপসারণের দাবি করেছে এলাকবাসী। ঝুঁকিপূর্ণ স্পিড ব্রেকার  অপসারণের দাবিতে রবিবার (৭ মে) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি স্মারকলিপি দেওয়া হয়েছে।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, উপজেলার একতারপুর গ্রামে মরহুম আব্দুল হামিদ ফারাজীর বাড়ি হতে গ্রামতলা এলাকায় বাকারডাঙ্গা পর্যন্ত এলজিইডির একটি কাঁচা-পাকা রাস্তা রয়েছে। সম্প্রতি ওই রাস্তার দেড় কিলোমিটার পিচ ঢালাই করা হয়েছে।

স্পিড ব্রেকার যেন মরণ ফাঁদ

স্থানীয় একটি মহল ফারাজী বাড়ি জামে মসজিদের সামনে দুটি স্পিড ব্রেকার তৈরি করেছে। অনুমোদনহীন এই স্পিড ব্রেকারের জন্য সেখানে প্রায়  ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। যা এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। গ্রামীণ সড়কে  এ ধরণের স্পিড ব্রেকার অপ্রয়োজনীয়। সরেজমিনে তদন্তপূর্বক স্পিড ব্রেকার দুটি অপসারণের দাবি করা হয়েছে।

স্পিড ব্রেকার
অপসারণের দাবিতে এলাকার স্মারকলিপি

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মেজবাহ উদ্দীন জানান, স্পিড ব্রেকার  অপসারণের দাবিতে এলাকার ২৮৫ জন স্বাক্ষরিত একটি স্মারকলিপি পেয়েছি।  উপজেলা প্রকৌশলীকে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেওয়া হয়েছে।

মে  ০৭, ২০২৩ at ১৯:৪১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/জাহোহৃ/ইর