বগুড়ায় বাংলাদেশ প্রেসক্লাবের উদ্যোগে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত

বগুড়ায় ৩মে সকাল ১১টার সময় সংবাদ কর্মীগন এই স্লোগান সামনে রেখে,মতপ্রকাশের স্বাধীনতা সকল প্রকার মানবাধিকারের চালিকা শক্তি। গণমাধ্যমের মতপ্রকাশের স্বাধীনতা নিশ্চিতে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষ্যে বাংলাদেশ প্রেসক্লাব বগুড়া জেলা শাখা কর্তৃক আয়োজিত আজকের এই মানববন্ধনে উপস্থিত সর্বস্তরের গণমাধ্যম কর্মীদের প্রতি আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন বিনিময়ের মাধ্যম অনুষ্ঠানের কার্য্যক্রম শুরু হয়।

সংবাদ কর্মীগন বলেন ইউনেস্কোর মতে,অবাধ,মুক্ত চিন্তা এবং মতপ্রকাশের অধিকার হচ্ছে মানবাধিকারের মূল কথা। সেই সাথে দেশের ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার গণমাধ্যম কর্মীদের মতপ্রকাশের স্বাধীনতায় ডিজিটাল নিরাপত্তা আইন (ডিএসএ) একটি ভয়-ভীতির সঞ্চার তৈরি করেছে,যা সংবিধানের মৌলিক অধিকারেরও পরিপন্থী।

আরো পড়ুন :
> পার্বতীপুরে সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত
> বুয়েট শিক্ষার্থী সানির মৃত্যু : তদন্ত প্রতিবেদন ৩০ মে
এছাড়াও স্বাধীন মতপ্রকাশকে বাধা গ্রস্ত ও সংকুচিত করতে পারে এমন নতুন আইন কর্তৃপক্ষের বিবেচনাধীন রয়েছে। তাই কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে বলেন যে,এমন কোন নতুন আইন বাংলাদেশ সংবিধান যাতে তৈরি না করে যাতে গণমাধ্যম কর্মীদের মুক্ত মত প্রকাশে বাধার সৃষ্টি করে। আগামীর জন্য যে বাংলাদেশের স্বপ্ন দেখা যাচ্ছে তা বাস্তবায়ন করতে হলে মুক্ত বুদ্ধি চিন্তার চর্চার পাশাপাশি মত প্রকাশের স্বাধীনতার কোনো বিকল্প নেই।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেসক্লাব বগুড়া জেলা ও রাজশাহী বিভাগের সভাপতি-আব্দুল হালিম মন্ডল,সহ-সভাপতি-আব্দুল আল মামুন টেনিস,ফাহিমা জাহান,সাধারণ সম্পাদক-মেহেদী হাসান রাজীব,যুগ্ম-সাধারণ সম্পাদক নব চন্দ্র (সূর্য্য),সাংগঠনিক সম্পাদক-আব্দুল ওয়াহেদ ফকির,সদস্য-শমশের নূর খোকন,মোমিনুর রহমান,এনামুল হক মনির,রাজিউল ইসলাম রক্তিম, মুক্তারসহ সকল উপজেলার সভাপতি/সাধারণ সম্পাদক ও সংগঠনের অন্যান্য সদস্যবৃন্দ ছিলেন মর্মে জানা যায়।

মে  ০৩, ২০২৩ at ১৩:৩৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/রাইর/ইর